SSC Case: শান্তি প্রসাদ সিনহাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে CBI, মত কলকাতা হাইকোর্টের

রাজ্য সরকারের তরফে এক আইনজীবী জানিয়েছেন যে যত বেআইনি নিয়োগ হয়েছে, যদি হাইকোর্ট নির্দেশ দেয়, তাহলে সমস্ত বেআইনি নিয়োগ তারা বাতিল করতে প্রস্তুত রয়েছে।

Updated By: Apr 5, 2022, 12:44 PM IST
SSC Case: শান্তি প্রসাদ সিনহাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে CBI, মত কলকাতা হাইকোর্টের
নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন: CBI যদি মনে করে তাহলে শান্তি প্রসাদ সিনহাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারবে এমনটাই জানানো হয়েছে আদালতের তরফে। 

কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় মনে করছেন যে এর আগে সমরজিত আচার্য জানিয়েছিলেন যে সমস্ত সুপারিশ শান্তি প্রসাদ সিনহা করেছিলেন। সমস্ত বয়ান খতিয়ে দেখা পরে আদালত মনে করছে যে শান্ত্রি প্রসাদ সিনহা মূল কালপ্রিট। 

এই কারনেই কলকাতা হাইকোর্ট সিবিআই-কে নির্দেশ দিয়েছে যে যদি তারা মনে করে তাহলে SSC-র প্রাক্তন উপদ্বেষ্টা শান্তি প্রসাদ সিনহাকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে পারে তারা। 

অন্যদিকে রাজ্য সরকারের তরফে এক আইনজীবী জানিয়েছেন যে যত বেআইনি নিয়োগ হয়েছে, যদি হাইকোর্ট নির্দেশ দেয়, তাহলে সমস্ত বেআইনি নিয়োগ তারা বাতিল করতে প্রস্তুত রয়েছে। 

আরও পড়ুন: SSC Case: SSC মামলা আবার বেঞ্চ বদল, এবার মামলা ছাড়ল বিচারপতি জয়মাল্য বাগচীর ডিভিশন বেঞ্চ

একদিকে নিয়োগ বাতিলে প্রস্তুত সরকার অন্যদিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের সুযোগ CBI-কে। আদালতের মূল দাবি, এর পিছনে যে টাকার লেনদেন রয়েছে কীনা তা দেখা এবং এর পিছনে যে ব্যক্তি অথবা ব্যক্তিগণ রয়েছে তাদের খুঁজে বের করা। এই কারনেই কলকাতা হাইকোর্ট কাস্টডিয়াল ইন্টারোগেশনের অনুমতি দিল কলকাতা হাইকোর্ট।       

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)       

.