Abhishek Banerjee: অভিষেকের রক্ষাকবচ মামলায় ইডির তদন্তে ক্ষুব্ধ হাইকোর্ট

কালীঘাটের কাকু তথা সুজয়কৃষ্ণ ভদ্রের টেলিফোনে কথোপকথন থেকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের একটি যোগসূত্র পাওয়া গিয়েছে। তাই সেই সূত্র ধরে তদন্ত করতে চায় ইডি।

Updated By: Aug 4, 2023, 06:50 PM IST
Abhishek Banerjee: অভিষেকের রক্ষাকবচ মামলায় ইডির তদন্তে ক্ষুব্ধ হাইকোর্ট

অর্ণবাংশু নিয়োগী: অভিষেকের রক্ষাকবচ মামলায় ইডির তদন্তে ক্ষুব্ধ হাইকোর্ট। যে পদ্ধতিতে তদন্ত চলছে, তাতে সন্তুষ্ট নয় আদালত। অনুমানের উপর ভিত্তি করে তদন্ত করা যায় না। এমনটাই পর্যবেক্ষণ আদালতের।  

রাজ্যের বিভিন্ন মামলায় ইডির তদন্তের যে গতি, সেই গতি দেখে এদিন ক্ষোভপ্রকাশ করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। আদালতের বক্তব্য, সাড়ে ৩০০ কোটি টাকার দুর্নীতি হয়েছে বলে দাবি করেছে ইডির। কিন্তু তারা মানিক ভট্টাচার্যের কাছ থেকে মাত্র ২.৯ অর্থাৎ প্রায় ৩ কোটি টাকা উদ্ধার করতে পেরেছে। অর্থাৎ, সম্পূর্ণটাই অনুমানের উপর দাঁড়িয়ে আছে। 

এরপরই আদালতকে ইডি জানায় যে, কালীঘাটের কাকু তথা সুজয়কৃষ্ণ ভদ্রের টেলিফোনে কথোপকথন থেকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের একটি যোগসূত্র পাওয়া গিয়েছে। তাই সেই সূত্র ধরে তদন্ত করতে চায় ইডি। যে কারণে অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে সমন পাঠাতে ও জিজ্ঞাসাবাদ করতে চায়। কারণ, অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ অভিযুক্ত বা দোষী না হলেও, পরবর্তীতে অভিযুক্ত ও দোষী হতেই পারেন! 

আদালতে প্রতারিতদের তরফে আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যও আর্জি জানান যে, তদন্ত চলুক। সত্য সামনে উঠে আসুক। এখন ১৭ তারিখ মামলার পরবর্তী শুনানি। যেদিন ইডির দাবির পরিপ্রেক্ষিতে জবাব দেবেন অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের আইনজীবী অভিষেক মনু সিংভি। তারপর ১৮ তারিখ রায়দানের সম্ভাবনা। তখনই চূড়ান্তভাবে জানা যাবে যে, এই মামলা থেকে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় অব্যাহতি পাচ্ছেন নাকি তদন্ত চলবে। 

আরও পড়ুন, Mamata Banerjee, Behala Accident: 'সেফ ড্রাইভ সেভ লাইফ' সত্ত্বেও স্কুলছাত্রের মৃত্যু! কী করে? বেহালার ঘটনায় কড়া মুখ্যমন্ত্রী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.