Group-D Recruitment: গ্রুপ-ডি নিয়োগে 'আকাশছোঁয়া' দুর্নীতি, ৫৭৩ জনের চাকরি 'বাতিলে'র নির্দেশ হাইকোর্টের

অবিলম্বে বেতন বন্ধ করারও নির্দেশ দিয়েছে আদালত।

Updated By: Feb 9, 2022, 03:28 PM IST
Group-D Recruitment: গ্রুপ-ডি নিয়োগে 'আকাশছোঁয়া' দুর্নীতি, ৫৭৩ জনের চাকরি 'বাতিলে'র নির্দেশ হাইকোর্টের

নিজস্ব প্রতিবেদন : গ্রুপ-ডি পদে নিয়োগে (Group-D Recruitment) ব্যাপক দুর্নীতি হয়েছে। দুর্নীতির পরিমাণ 'আকাশছোঁয়া'। সাফ জানাল আদালত। দুর্নীতির অভিযোগে ৫৭৩ জনকে চাকরি থেকে বরখাস্ত করার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। অবিলম্বে বেতন বন্ধ করারও নির্দেশ দিয়েছে আদালত।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের সিঙ্গল বেঞ্চ এই নির্দেশ দেয়। পাশাপাশি নিযুক্তরা এখনও পর্যন্ত যে বেতন পেয়েছেন, তাও উদ্ধার করতে হবে। এই বেতন উদ্ধারের জন্য জেলা স্কুল পর্যবেক্ষককে নির্দেশ দিয়েছে হাইকোর্ট। পাশাপাশি এই ঘটনা নিয়ে অবসরপ্রাপ্ত বিচারপতি আর.কে. বাগের নেতৃত্বাধীন কমিটিকে রিপোর্ট পেশ করতেও নির্দেশ দিয়েছে আদালত (Kolkata High Court)। বেঁধে দেওয়া হয়েছে রিপোর্ট পেশের সময়সীমাও। ১৪ ফেব্রুয়ারি র মধ্যে রিপোর্ট পেশ করতে হবে। নিয়োগ (Group-D Recruitment) দুর্নীতির তদন্ত করতে হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এই কমিটি গঠন করেছিল।

প্রসঙ্গত, ২০১৬ সালে গ্রুপ-ডি পদে ১৩ হাজার কর্মী নিয়োগ (Group-D Recruitment) করা হয়।  সেই প্যানেলের মেয়াদ শেষ হয় ২০১৯ সালে। কিন্তু তারপরেও একাধিক নিয়োগ হয়েছে। মোট ২৫ জনের সুপারিশের তথ্য আসে আদালতের হাতে। এই নিয়েই ব্যাখা তলব করে হাইকোর্ট। দুর্নীতির অভিযোগে প্রথমে এই ২৫ জনের বেতন বন্ধের নির্দেশ দেয় আদালত। তারপর আরও অনেকেরই নিয়োগ নিয়ে দুর্নীতি ঘটনা সামনে আসে।

আরও পড়ুন, পড়ুয়াদের বিনামূল্যের 'সবুজ সাথী' সাইকেল বিকোচ্ছে ৩৭০-এ! পর্দাফাঁস প্রধান শিক্ষিকার 'কুকর্মে'র

Kunal Ghosh: 'তৃণমূলে ফেরার চেষ্টা চালাচ্ছেন শুভেন্দু, আমাদের কাছে খবর আছে', দাবি কুণালের

BJP Candidate Controversy: পুরভোটের আগেই শহর ছয়লাপ বিজেপি প্রার্থী স্বামী-স্ত্রীর 'আপত্তিকর' ছবিতে, কী বলছে দম্পতি?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.