Group-C Recruitment: গ্রুপ-সি নিয়োগেও দুর্নীতি! ৩৫০ জনের চাকরি বাতিলের নির্দেশ, অনুসন্ধানভার CBI-কে

আজ গ্রুপ-ডি নিয়োগ (Group-D Recruitment Case) মামলাতেও ফের সিবিআইকে (CBI) অনুসন্ধানের নির্দেশ দিয়েছে হাইকোর্ট (Kolkata High Court)।

Updated By: Feb 15, 2022, 03:56 PM IST
Group-C Recruitment: গ্রুপ-সি নিয়োগেও দুর্নীতি! ৩৫০ জনের চাকরি বাতিলের নির্দেশ, অনুসন্ধানভার CBI-কে

নিজস্ব প্রতিবেদন : গ্রুপ-ডি'র পর এবার গ্রুপ-সি। গ্রুপ-সি নিয়োগ (Group-C Recruitment) মামলাতেও দুর্নীতির অভিযোগ। গ্রুপ-সি নিয়োগে দুর্নীতি অভিযোগেও সিবিআই-কে (CBI) অনুসন্ধানের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Kolkata High Court)। একইসঙ্গে বিধি না মেনে যাঁদের নিয়োগ করা হয়েছে, তাঁদের চাকরি খারিজ করা হল। মোট ৩৫০ জনের ভুয়ো নিয়োগের অভিযোগ! নিয়োগে দুর্নীতির অভিযোগে এই ৩৫০ জনকেই নোটিস দেওয়া হয়েছে। কিন্তু তাঁরা কেউ-ই আজ আদালতে হাজির হননি। যদিও মধ্যশিক্ষা পর্ষদ জানিয়েছে যে, স্কুল সার্ভিস কমিশনের থেকে পাওয়া অনুমোদনের ভিত্তিতেই এই নিয়োগ দেওয়া হয়েছে। এদিন আদালতের নির্দেশের উপর রাজ্য সরকার স্থগিতাদেশ চাইলেও, তা খারিজ হয়ে যায়।

প্রসঙ্গত, আজ গ্রুপ-ডি নিয়োগ (Group-D Recruitment Case) মামলাতেও ফের সিবিআইকে (CBI) অনুসন্ধানের নির্দেশ দিয়েছে হাইকোর্ট (Kolkata High Court)। বিচারপতি আর কে বাগের নেতৃত্বাধীন অনুসন্ধান কমিটি বাতিল করে দিয়েছে হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সিঙ্গল বেঞ্চ। চাকরির পিছনে কি টাকার লেনদেন? পুনরায় সিবিআই-কেই এই বিষয়ে তদন্ত করে দেখতে নির্দেশ দিয়েছে আদালত। খতিয়ে দেখে ১৬ মার্চের মধ্যে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাকে প্রাথমিক রিপোর্ট দিতে নির্দেশ দিয়েছে আদালত।

এদিন রাজ্যের তরফে আদালতের এই নির্দেশের উপরও স্থগিতাদেশ চাওয়া হয়। অ্যাডভোকেট জেনারেল এই স্থগিতাদেশের আর্জি জানান। কিন্তু তা খারিজ করে দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সিঙ্গল বেঞ্চ। উল্লেখ্য, গ্রুপ-ডি নিয়োগ  (Group-D Recruitment) মামলায় দুর্নীতির অভিযোগে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্য়ায়ের সিঙ্গল বেঞ্চ ৫৭৩ জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়েছে। অবিলম্বে বেতন বন্ধেরও নির্দেশ দেয় আদালত। 

আরও পড়ুন, Dev: গরুপাচার! বাংলাকে এসবের জন্য জানত না মানুষ; কটাক্ষ সুকান্তর, পাল্টা দিলেন কুণাল

Mamata In North Bengal: উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠকে হাজির বিজেপি সাংসদ ও নেতা

Mamata At North Bengal: 'বেশি চাহিদা করা যাবে না, আমি পুরবোর্ডের মনিটরিং করব', কাউন্সিলরদের বার্তা মমতার

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.