'মা... তুমি একবার মেট্রোয় এসো, তবে বুঝবে ভোগান্তি কাকে বলে'

পুজোর বাকি আর মাত্র কয়েকটা দিন। সপ্তাহের শেষ। মাসেরও প্রায় শেষ। বাঙালির সেরা উৎসব এসেছে, তাই দিনকতক আগেই বোনাস সহ মাইনে ঢুকেছে অ্যাকাউন্টে অ্যাকাউন্টে। শেষ বাজারে বাঙালি তাই পাতালপথে এসপ্ল্যানেড মুখী।

Updated By: Sep 26, 2014, 08:34 PM IST
'মা... তুমি একবার মেট্রোয় এসো, তবে বুঝবে ভোগান্তি কাকে বলে'

কলকাতা : পুজোর বাকি আর মাত্র কয়েকটা দিন। সপ্তাহের শেষ। মাসেরও প্রায় শেষ। বাঙালির সেরা উৎসব এসেছে, তাই দিনকতক আগেই বোনাস সহ মাইনে ঢুকেছে অ্যাকাউন্টে অ্যাকাউন্টে। শেষ বাজারে বাঙালি তাই পাতালপথে এসপ্ল্যানেড মুখী।

কিন্তু সেই পাতালেই বিপত্তি। শুক্রবার সকাল থেকে বেশ ভোগাল মেট্রো। সোদপুরের বাসিন্দা আলপনা মিস্ত্রী যখন দমদমে টোকেন নিচ্ছেন কানে এল দুঃসংবাদ। ""যন্ত্রিক গোলযোগের কারণে মেট্রো চলাচল বিঘ্নিত...'' পাশে দাঁড়ানো ১৩ বছরের মেয়ে প্রায় আর্তনাদ করে উঠল, ""মা মেট্রো বন্ধ!!''

এবার নৌকোয় আসছেন মা। আর পুজোর আগে  শহরের লাইফলাইন স্তদ্ধ হয়ে যাওয়ার কারণ হিসাবে  মেট্রো কর্তৃপক্ষের যুক্তি,  পুজোর সময় যাতে বিভ্রাট না হয় তাই এটুকু ভোগান্তি। মহাত্মা গান্ধী স্টেশানে সিগনালিং ব্যবস্থা মেরামতির জন্য শুক্রবার সকাল ৯ টা থেকে পরিষেবা ব্যহত হয়। দেরিতে চলে ট্রেন গুলি।

ফলে ভিরে ঠাসা রেক গুলি বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে থাকে। প্রতিটি ট্রেন ১০ থেকে ১৫ মিনিট বিলম্বে চলছে বলে কলকাতা মেট্রোর তরফে জানানো হয়েছে। সব শুনে এক অফিস যাত্রীর প্রতিক্রিয়া, ""মেরামতিতেও ভোগান্তি?'' সেন্ট্রাল স্টেশনে নেমে হন্তদন্ত হয়ে ছু্টছিলেন সমীরণ আইচ। রাগে গজ গজ করছেন। কোমরের বেল্টটা স্বস্থানে ফেরাতে ফেরাতে বললেন, ""মা... তুমি একবার মেট্রোয় এস, তবে বুঝবে ভোগান্তি কাকে বলে।''

 

.