নরমে গরমে, অভিযোগ-পাল্টা অভিযোগে মিটল মহানগরের পুরভোট পর্ব

নরমে গরমে মিটল কলকাতা পুরসভার ভোট। বেশকিছু এলাকায় গুলি চলল,বোমা পড়ল। মাথা ফাটল বিরোধী দলের কর্মী সমর্থকদের। কাঠগড়ায় শাসকদল। সন্ত্রাসের অভিযোগ ছিল। ছিল না কেন্দ্রীয় বাহিনীও।  কলকাতা পুরসভার ভোট কতটা শান্তিপূর্ণ হবে এই নিয়ে প্রশ্ন ছিল। পরীক্ষায় সসম্মানে পাশ করতে পারল  না রাজ্য প্রশাসন। বেশকিছু ওয়ার্ডে এড়ানো গেল না সন্ত্রাস। সন্ত্রাসের অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে।

Updated By: Apr 18, 2015, 07:09 PM IST
 নরমে গরমে, অভিযোগ-পাল্টা অভিযোগে মিটল মহানগরের পুরভোট পর্ব

কলকাতা: নরমে গরমে মিটল কলকাতা পুরসভার ভোট। বেশকিছু এলাকায় গুলি চলল,বোমা পড়ল। মাথা ফাটল বিরোধী দলের কর্মী সমর্থকদের। কাঠগড়ায় শাসকদল। সন্ত্রাসের অভিযোগ ছিল। ছিল না কেন্দ্রীয় বাহিনীও।  কলকাতা পুরসভার ভোট কতটা শান্তিপূর্ণ হবে এই নিয়ে প্রশ্ন ছিল। পরীক্ষায় সসম্মানে পাশ করতে পারল  না রাজ্য প্রশাসন। বেশকিছু ওয়ার্ডে এড়ানো গেল না সন্ত্রাস। সন্ত্রাসের অভিযোগ উঠল শাসকদলের বিরুদ্ধে।

মধ্য কলকাতা, গুলি চলল সিপিআইএম নেতা ফুয়াদ হালিমকে লক্ষ্য করে।  জাদুঘরের কাছে তাঁকে লক্ষ্য করে তিন রাউন্ড গুলি চলে। ভাঙচুর হয় CPIM-এর ক্যাম্প অফিস।

বাঘাযতীনে বিদ্যামন্দির বুথে পুলিসের সামনেই গুলি চালানোর অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। যদিও তা মানতে চায়নি পুলিস। ঘটনাস্থলে পৌছন তৃণমূল প্রার্থীও।  অভিযোগ- পাল্টা অভিযোগের জেরে পরিস্থিতি  উত্তপ্ত হয়ে ওঠে । পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠি চালায় পুলিস।

গুলি চলল বেনিয়াপুকুরেও।  তৃণমূল কংগ্রেস-কংগ্রেসের মধ্যে সংঘর্ষের জেরে দু রাউন্ড গুলি চলে। বোমা পড়েছে সাতটি। কংগ্রেস ও তৃণমূল কংগ্রেস দুই দলেরই প্রার্থীর অভিযোগ, শান্তিপূর্ণ ভোট প্রক্রিয়া বানচাল করতে হামলা চালিয়েছে অপর পক্ষ। ঘটনার পর থেকেই এলাকা ছাড়া কংগ্রেস প্রার্থী মহঃ নাজিম। তাঁর বিরুদ্ধে হামলার অভিযোগ এনেছেন তৃণমূল প্রার্থী কাইজার জামিল।

রাজভবনের সামনে কাউন্সিল হাউস স্ট্রিটে কংগ্রেস অফিস লক্ষ্য করে বোমা পড়ে।  বোমার ঘায়ে আহত হন তিন কংগ্রেস কর্মী। কাঠগড়ায় তৃণমূল কংগ্রেস।

ভোটকেন্দ্রের বাইরে বোমা পড়ল রাজাবাজারের টাকি স্কুলে। পর পর চারটি বোমা পড়ায় আতঙ্ক ছড়ায় ভোটারদের মধ্যে।

বোমা পড়ে  বড়বাজারের কালীকৃষ্ণ ঠাকুর রোডেও। ভাঙা হয় বিজেপির ক্যাম্প অফিস। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠি চালায় পুলিস। পৌছয় RAF। বোমা পড়ে রবীন্দ্র সরণীতে মাহেশ্বরী গার্লস স্কুলের বাইরেও। একজন ভোটারের মাথা ফাটে,আহত হন আরও একজন।

দিনকয়েক আগে থেকে বোমাবাজি চলছিল। ঝামেলা এড়ানো গেল না ভোটের দিনও। কাশীপুরের রতনঘাট বাবুঘাট রোড়ে বুথে পাশে বোমা পড়ল।

কুঁদঘাটে ভোট দিতে গিয়ে আক্রান্ত হলেন মহিলা ভোটাররা। ছিনতাই করে নেওয়া হয় গলার হার। অভিযোগের তির তৃণমূল কংগ্রেস কর্মী সমর্থকদের দিকে।

মুকুন্দপুরে ভোট দিতে গিয়ে মাথা ফাটল সিপিআইএম কর্মীর। সকালে ভোট দেওয়ার সময় তাঁর ওপর হামলা হয়।

ভোটের দিনও উত্তপ্ত রইল বেলগাছিয়া। তিন নম্বর ওয়ার্ডের মনোহর অ্যাকাডেমিতে পুলিসের সামনেই ভোটারদের মারধরের অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে ।শাসক দলের কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে পড়লেন সিপিআইএম প্রার্থী কনীনিকা বসু।

 

                   

 

.