Kolkata Police Corona Awarness: মাস্ক কই? প্রশ্ন শুনেই ক্ষিপ্ত যুবক, খিদিরপুরে DC পোর্টের সামনেই পুলিস কর্মীকে 'নিগ্রহ'

সচেতনতা বৃদ্ধিতে খিদিরপুরে কলকাতা পুলিসের অভিযান

Updated By: Jan 10, 2022, 01:28 PM IST
Kolkata Police Corona Awarness: মাস্ক কই? প্রশ্ন শুনেই ক্ষিপ্ত যুবক, খিদিরপুরে DC পোর্টের সামনেই পুলিস কর্মীকে 'নিগ্রহ'

নিজস্ব প্রতিবেদন: করোনা নিয়ে সচেতনতা বৃদ্ধিতে খিদিরপুরে কলকাতা পুলিসের (Kolkata Police) অভিযান। অভিযোগ, সেই অভিযানেই নিগ্রহের শিকার হন এক পুলিস কর্মী। মাস্ক পরতে বলায় ওই পুলিস কর্মীকে মারধর করে এক যুবক। পরে অভিযুক্তকে গ্রেফতার করে পুলিস।

রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা-গ্রাফ। কিন্তু তাতেও এখনও কিছু মানুষের হুঁশ নেই। এই পরিস্থিতিতে সোমবার খিদিরপুরে অভিযানে নামে কলকাতা পুলিস (Kolkata Police)। বাজার এলাকার ডিসি পোর্ট এবং ওয়াটগঞ্জ থানার ওসির নেতৃত্বে অভিযান চালাল পুলিস বাহিনী। যাঁদের মুখে মাস্ক নেই তাঁদের মাস্ক পরতে নির্দেশ দেওয়া হয়। কেউ নির্দেশ অমান্য করলে তাকে গ্রেফতার করে পুলিস। অভিযোগ, ওই সময় এক যুবককে মাস্ক পরতে বললে প্রথমেই সে অস্বীকার করে। মাস্কের নাম শুনে তেলে বেগুনে জ্বলে ওঠে। পুলিস মাস্ক দিতে গেলেও পরতে চায় না। উল্টে অন ডিউটি এক পুলিস কর্মীকে নিগ্রহ করে। ঘটনার সময় সেখানেই উপস্থিত ছিলেন ডিসি পোর্ট। সঙ্গে সঙ্গে অভিযুক্তকে গ্রেফতার করা হয়।

এই বিষয়ে ডিসি পোর্ট জানান, খিদিরপুরের বাজার এলাকায় অনেকেই করোনাবিধি মানছেন না। সেজন্য পুলিসের তরফে সচেতনতা প্রচার চলছে। সর্বক্ষণের জন্য নজরদারিও চলছে। কেউ মাস্ক না পরলে পুলিসের তরফে তাকে মাস্ক দেওয়া হচ্ছে। তাও না মানলে, গ্রেফতার করা হচ্ছে।   

করোনাবিধি কঠোর ভাবে পালন করানোর জন্য আগেই কলকাতা পুলিসকে (Kolkata Police) নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায় (CM Mamata Banerjee)। রাজ্য-সহ শহরের বিভিন্ন এলাকায় নিয়ম বলবৎ করতে কোমর বেঁধে নেমেছে পুলিস। একটু বেচাল দেখলেই প্রথমে সতর্ক করা হচ্ছে। তাতেও কাজ না হলে শাস্তি দেওয়া হচ্ছে।     

আরও পড়ুন: Shankudeb Panda: হোয়াটসঅ্যাপ গ্রুপ ত্য়াগ শঙ্কুদেবের, গুরুত্বই দিতে নারাজ রাজ্য বিজেপি

আরও পড়ুন: Sukanta Majumder: করোনা আক্রান্ত রাজ্য বিজেপি সভাপতি, তড়িঘড়ি ভর্তি বেসরকারি হাসপাতালে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.