নারদা কর্তা ম্যাথু সামুয়েলকে সমন কলকাতা পুলিসের

নারদ কাণ্ডের তদন্তে নেমে ম্যাথু সামুয়েলকে সমন পাঠাল কলকাতা পুলিস। ই-মেল করে যত দ্রুত সম্ভব হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে নারদ নিউজের সিইওকে। লালবাজার সূত্রে খবর, খতিয়ে দেখা হচ্ছে নারদ কর্তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও ভ্রমণসূচি। এদিকে, ম্যাথু স্যামুয়েল জানিয়েছেন, আইন মেনেই চলবেন তিনি।

Updated By: Jun 23, 2016, 11:18 PM IST
 নারদা কর্তা ম্যাথু সামুয়েলকে সমন কলকাতা পুলিসের

ওয়েব ডেস্ক : নারদ কাণ্ডের তদন্তে নেমে ম্যাথু সামুয়েলকে সমন পাঠাল কলকাতা পুলিস। ই-মেল করে যত দ্রুত সম্ভব হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে নারদ নিউজের সিইওকে। লালবাজার সূত্রে খবর, খতিয়ে দেখা হচ্ছে নারদ কর্তার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ও ভ্রমণসূচি। এদিকে, ম্যাথু স্যামুয়েল জানিয়েছেন, আইন মেনেই চলবেন তিনি।

এবারের বিধানসভা নির্বাচনের আগেই নারদ নিউজ তাদের স্টিং অপারেশন সামনে আনে। এই ঘটনাকে কেন্দ্র করে উথালপাতাল হয়ে যায় রাজ্য রাজনীতি।
অবশেষে দ্বিতীয়বারের জন্য রাজ্যে ক্ষমতায় এসে এই ঘটনার বিরুদ্ধে তদন্তের নির্দেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তদন্তের জন্য কলকাতা পুলিস কমিশনারের নেতৃত্বে গড়া হয়েছে বিশেষ তদন্তকারী দল। নারদ কর্তার বিরুদ্ধে কলকাতার নিউ মার্কেট থানায় অভিযোগ দায়ের করেন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের স্ত্রী।

আরও পড়ুন-ম্যাথিউ স্যামুয়েলের বিরুদ্ধে স্বামীর চরিত্র হননের অভিযোগ দায়ের কলকাতার মেয়র ও দমকলমন্ত্রী পত্নীর

কলকাতা পুলিসের গোয়েন্দা শাখার আর্থিক অপরাধ শাখার অ্যাসিস্ট্যান্ট কমিশনার নারদ নিউজের ই-মেলে এই সমন পাঠিয়েছেন। আজ দুপুর ২টা ২৪ মিনিট নাগাদ news@ naradanews.com এবং editor@naradanews.com-এ এই মেল করা হয়। তদন্তের স্বার্থে অবিলম্বে ম্যাথু স্যামুয়েলকে লালবাজারে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে। কলকাতা পুলিসের তরফে বলা হয়েছে নারদ কর্তার সঙ্গে গত কয়েক দিন ধরে চেষ্টা করেও তাঁরা যোগাযোগ করতে পারেননি। তাই নারদ নিউজের ওয়েব সাইটের দেওয়া দুটি ইমেল আইডিতে মেল করা হচ্ছে। জানা গেছে এই মুহূর্তে দুবাইতে রয়েছেন ম্যাথু স্যামুয়েল। তিনি জানিয়েছেন, কলকাতা পুলিসের ই-মেল তিনি পেয়েছেন। আইন মেনেই চলবেন তিনি। আইনজীবীর সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ ঠিক করবেন। হাইকোর্ট এই মামলায় কী রায় দেয়, আপাতত সেদিকেই তাকিয়ে আছেন তিনি।

কলকাতা পুলিস সূত্রে খবর, ১৫দিনের মধ্যে স্যামুয়েল যোগাযোগ না করলে পরবর্তী পদক্ষেপ নেবে কলকাতা পুলিসের বিশেষ তদন্তকারী দল। ম্যাথু স্যামুয়েল কবে কোথায় গিয়েছেন সে খবরের জন্য যোগাযোগ করা হচ্ছে ২টি অনলাইন ট্রাভেল এজেন্সির সঙ্গে। নারদ কর্তার ব্যাঙ্ক অ্যাকাউন্টের লেনদেনের নথিও জোগাড় করছেন গোয়েন্দারা।
যোগাযোগ করা হচ্ছে ম্যাথু স্যামুয়েলের বেশ কয়েকজন সহযোগীর সঙ্গেও।

.