ভুয়ো টিকাকাণ্ডে সুর চড়াতে পথে BJP, পাল্টা ‘গান্ধীগিরি’র কৌশল কলকাতা পুলিসের

নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে কলকাতা কর্পোরেশন।

Updated By: Jul 5, 2021, 11:57 AM IST
ভুয়ো টিকাকাণ্ডে সুর চড়াতে পথে BJP, পাল্টা ‘গান্ধীগিরি’র কৌশল কলকাতা পুলিসের

নিজস্ব প্রতিবেদন: ভুয়ো টিকাকাণ্ডকে হাতিয়ার করে একদিকে যখন সরকারের উপর চাপ বাড়াতে চাইছে বিজেপি। প্রশাসনকেও হুঁশিয়ারি দিচ্ছেন দিলীপ ঘোষ। তখন উল্টে ‘গান্ধীগিরি’র পথে হাঁটতে চলেছে কলকাতা পুলিস। বল প্রয়োগ নয়, সচেতনতার বার্তা দিয়ে সোমবার বিজেপির কলকাতা কর্পোরেশন অভিযান প্রতিহত করতে চাইছেন আধিকারীকরা। কীভাবে?

জানা গিয়েছে, বিজেপির সোমবারের কলকাতা কর্পোরেশন অভিযান আটকাতে দিকে দিকে এক ধরনের ফ্লেক্স লাগিয়েছে কলকাতা পুলিস। যাতে লেখা রয়েছে, ‘দেশকে ভালবাসুন। করোনা ছড়াবেন না। পশ্চিমবঙ্গে সরকারের আদেশ মেনে চলুন।’ ফ্লেক্সের একদম নিচে লেখা, ‘আইনভঙ্গে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।’ রাজনৈতিক মহলের মতে, বিজেপির কলকাতা কর্পোরেশন অভিযান রুখতে কলকাতা পুলিসের এই কৌশল সত্যি অভিনব।

আরও পড়ুন: Petrol Diesel Price: সেঞ্চুরি থেকে মাত্র ১২ পয়সা দূরে পেট্রোল, অপরিবর্তিত ডিজেলের দাম

আরও পড়ুন: ‘বাড়াবাড়ি করলে পরিণাম ভুগতে হবে’, KMC অভিযানের আগে পুলিসকে হুঁশিয়ারি Dilip-এর

এছাড়া বিজেপির অভিযান আটকাতে কলকাতা কর্পোরেশনগামী রাস্তাগুলোর নিরাপত্তাও মজবুত করা হয়েছে। কার্যত দুর্গে পরিণত করা হয়েছে KMC-কে। মোতায়েন করা হয়েছে ৩ হাজার ফোর্স। দায়িত্বে থাকছেন একজন অতিরিক্ত পুলিস কমিশনার, ২ জন জয়েন্ট পুলিস কমিশনার, ৭ জন ডিসি পদমর্যাদার অফিসার, ২০ জন এসি পদমর্যাদার অফিসার এবং ৩০ জন ইন্সপেক্টর। এছাড়া কর্পোরেশনগামী বিভিন্ন রাস্তা গার্ডরেল দিয়ে মুড়ে ফেলা হয়েছে। রয়েছে জল কামানের ব্যবস্থাও।

.