Agnipath Scheme Protest: 'অগ্নিপথ' ইস্যুতে সোমে 'ভারত বনধ', 'বিক্ষোভ'-এর আশঙ্কা, সতর্ক লালবাজার

লালবাজার সূত্রে খবর, অগ্নিপথ ইস্যুতে সোমবার কিছু যুব-ছাত্র সংগঠন বনধ করার চেষ্টা করতে পারে। তাঁরা বিভিন্ন জায়গায় অশান্তির বাঁধাতে পারে। সেজন্য শিয়ালদহ স্টেশন, উল্টোডাঙা স্টেশন, কলকাতা স্টেশন, যাদবপুর স্টেশন এবং টালিগঞ্জ মেট্রো স্টেশনে নজরদারির বাড়ানোর কথা বলা হয়েছে। 

Updated By: Jun 19, 2022, 06:40 PM IST
Agnipath Scheme Protest: 'অগ্নিপথ' ইস্যুতে সোমে 'ভারত বনধ', 'বিক্ষোভ'-এর আশঙ্কা, সতর্ক লালবাজার

নিজস্ব প্রতিবেদন: 'অগ্নিপথ' আন্দোলনে  (Agnipath Scheme Protest) সোমবার উত্তার হলে পারে কলকাতা। ভারত বনধের আশঙ্কাও রয়েছে। সূত্রের খবর, সেজন্য আগে ভাগে শহরের সমস্ত থানাকে সতর্ক করেছে লালবাজার। জেলা প্রশাসনকেও সতর্ক করেছে স্বরাষ্ট্র দফতর।

লালবাজার সূত্রে খবর, অগ্নিপথ ইস্যুতে সোমবার কিছু যুব-ছাত্র সংগঠন বনধ করার চেষ্টা করতে পারে। তাঁরা বিভিন্ন জায়গায় অশান্তির বাঁধাতে পারে। সেজন্য শিয়ালদহ স্টেশন, উল্টোডাঙা স্টেশন, কলকাতা স্টেশন, যাদবপুর স্টেশন এবং টালিগঞ্জ মেট্রো স্টেশনে নজরদারির বাড়ানোর কথা বলা হয়েছে। এছাড়া শ্যামবাজার পাঁচ মাথার মোড়, মৌলালি, সেভেন পয়েন্ট, যাদবপুর 8বি বাসস্ট্যান্ড, হেস্টিং, রাজাবাজার, হাজরা এবং কেসি দাস এলাকাতে বিক্ষোভের আশঙ্কা প্রকাশ করা হয়েছে। এখানেই শেষ নয়, হাওড়া ব্রিজগামী রাস্তা, সেনার দফতর এবং বিজেপি পার্টি অফিসেও নজরদারি বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। 

বনধ, বিক্ষোভ হক বা না হক, সোমবারের প্রস্তুতিতে কোনও ফাঁক রাখতে চাইছে না কলকাতা পুলিস। ওইদিন শহরে মোট ৩৮টি পিকেট থাকবে। ৯টি ডিভিশনের তদারকির দায়িত্ব সামলাবেন ২ জন অ্যাডিশনাল সিপি এবং ৭ জন জয়েন্ট সিপি। ৪৩টি জায়গা, যেখানে সরকারি অফিস রয়েছে এবং তার বাইরে বাহিনী পোস্টিং থাকবে। ৫৮টি জায়গাতে পিসিআরভি থাকবে।

প্রসঙ্গত, 'অগ্নিপথ প্রকল্প'-এর বিরোধিতা আগেই দেশের সমস্ত রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলোকে সতর্ক করে কেন্দ্র। চিঠি পাঠিয়ে সরকারি সম্পত্তির নিরাপত্তা নিশ্চিত করার আবেদন করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে প্রতিটি রাজ্য এবং কেন্দ্রশাসিত রাজ্যের মুখ্যসচিব ও ডিজিকে এই চিঠি লেখা হয়। চিঠি পাঠান হয় কলকাতা, মুম্বই, দিল্লি এবং চেন্নাইয়ের পুলিস কমিশনারকেও। চিঠিতে  ধর্না, বিক্ষোভ, ভাঙচুর এবং সরকারি সম্পত্তি নষ্টের কথা উল্লেখ করা হয়।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.