স্পিকারের নিরপেক্ষতার প্রশ্ন তুলে বিধানসভায় ওয়াকআউট বাম-কংগ্রেসের

বিধানসভায় স্পিকারের নিরপেক্ষতার প্রশ্ন তুলে ওয়াকআউট  বাম-কংগ্রেস দুই শিবিরের। বাম বিধায়ক তন্ময় ভট্টাচার্যের অভিযোগ, বাম কর্মীদের ভাঙিয়ে দলে আনছেন খোদ স্পিকার। তাঁর প্রশ্ন, সাংবিধানিক পদে থেকে আদৌ কী একাজ করতে পারেন স্পিকার?

Updated By: Dec 13, 2016, 04:46 PM IST
স্পিকারের নিরপেক্ষতার প্রশ্ন তুলে বিধানসভায় ওয়াকআউট বাম-কংগ্রেসের

ওয়েব ডেস্ক : বিধানসভায় স্পিকারের নিরপেক্ষতার প্রশ্ন তুলে ওয়াকআউট  বাম-কংগ্রেস দুই শিবিরের। বাম বিধায়ক তন্ময় ভট্টাচার্যের অভিযোগ, বাম কর্মীদের ভাঙিয়ে দলে আনছেন খোদ স্পিকার। তাঁর প্রশ্ন, সাংবিধানিক পদে থেকে আদৌ কী একাজ করতে পারেন স্পিকার?

শুরু হয়েছে বিধানসভার শীতকালীন অধিবেশন। শুরু থেকেই বিরোধী-শাসক চাপান উতোরে উত্তপ্ত বিধানসভা। মঙ্গলবার স্পিকারের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে সুর চড়িয়েছেন বাম বিধায়ক তন্ময় ভট্টচার্য। তাঁর অভিযোগ, বারুইপুরে বাম কর্মীদের দলবদলে নেতৃত্ব দিয়েছেন নিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সাংবিধানিক পদে থেকে এমনটা কখনওই করা যায় না। কংগ্রেস বিধায়ক  আবদুল মান্নানের অভিযোগ, বাম বিধায়ক তন্ময় ভট্টাচার্যকে কথা বলতে দেননি স্পিকার। জোর করে তাঁকে থামিয়ে দেওয়া হয়। এরই প্রতিবাদে বিধানসভা ওয়াকআউট করে বাম-কংগ্রেস দুপক্ষই।

বিরোধীদের অভিযোগ, বিধানসভায় অনাস্থা প্রস্তাব নিয়ে আলোচনার জন্যেও সময় দেওয়া হচ্ছে না। কন্ঠরোধের চেষ্টা হচ্ছে বিরোধীদের। বিজনেস অ্যাডভাইসারি কমিটির বৈঠকও বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বাম-কংগ্রেস দুই শিবির। বিধানসভায় স্পিকার ইস্যুকে হাতিয়ার করেই  আগামী দিনে শাসককে কোণঠাসা করতে চাইছে বিরোধীপক্ষ।

অবশ্যই জেনে নিন, গ্যাসেও এবার ক্যাশলেস পেমেন্ট, কীভাবে জেনে নিন