এবার দার্জিলিং সমস্যা নিয়ে সরকারের সমালোচনায় বিরোধীরা

দার্জিলিং সমস্যা নিয়ে সরকারের তীব্র সমালোচনা করল বামেরা। বুধবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, ক্ষমতায় এসে ১৭ দিনের মাথায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, পাহাড় সমস্যার সমাধান করে দিয়েছেন। ওই সমস্যার যে সমাধান হয়নি, তা এখন প্রমাণিত।

Updated By: Apr 25, 2012, 04:13 PM IST

দার্জিলিং সমস্যা নিয়ে সরকারের তীব্র সমালোচনা করল বামেরা। বুধবার বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু বলেন, ক্ষমতায় এসে ১৭ দিনের মাথায় মুখ্যমন্ত্রী ঘোষণা করেছিলেন, পাহাড় সমস্যার সমাধান করে দিয়েছেন। ওই সমস্যার যে সমাধান হয়নি, তা এখন প্রমাণিত। দার্জিলিং ইস্যুতে প্রশাসনের দক্ষতা এবং নিরপেক্ষতা নিয়েও প্রশ্ন তোলেন বিমান বসু। বিরোধী বামেদের পরামর্শ বনধ পাল্টা বনধ ডেকে পাহাড়ের আগুন নিভবে না। আগুন নেভাতে সরকারকে আলোচনায় বসতে হবে।
জিটিএ বিল বিধানসভায় পেশ হওয়ার সময় থেকে বিতর্ক চলছে। বিরোধী বামেরা প্রথম থেকেই বলছিলেন বিলের মধ্যেই একাধিক স্ববিরোধিতা রয়েছে। যা নিয়ে অশান্তি চরমে উঠতে পারে। বুধবার আবারও সেই কথার পুনরাবৃত্তি করেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তিনি এও বলেন শ্যামল সেন কমিটির রিপোর্ট বেরোবার আগেই আগুন জ্বলছে, রিপোর্ট বেরোলে পরিস্থিতি কোথায় যাবে তা অনুমান করা যাচ্ছে।

.