বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে মিছিল করবেন কারাত-ইয়েচুরি

বুধবার ওই প্রতিবাদ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে বামফ্রন্টের তরফে।

Updated By: May 15, 2019, 12:11 AM IST
বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে মিছিল করবেন কারাত-ইয়েচুরি

নিজস্ব প্রতিবেদন: বিদ্যাসাগরের মূর্তি ভাঙার প্রতিবাদে পথে নামছে বামেরা। বুধবার ওই প্রতিবাদ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে বামফ্রন্টের তরফে। সেই কর্মসূচিতে রাজ্যের বাম নেতারা যেমন থাকবেন, তেমনই থাকবেন জাতীয় নেতৃত্বও।

বুধবার কলেজ স্কোয়ারে জমায়েত করার ঘোষণা করা হয়েছে বামফ্রন্টের তরফে। কলেজ স্কোয়ারে বিদ্যাসাগর মূর্তির সামনে থেকে হেদুয়া পর্যন্ত মিছিল করবেন বাম নেতা-কর্মীরা। সকাল ১১টায় ওই মিছিল শুরু হওয়ার কথা।

আরও পড়ুন: বিদ্যাসাগরের মূর্তি ভাঙায় তৃণমূলকে কাঠগড়ায় তুলে তদন্তের চ্যালেঞ্জ দিল বিজেপি   

বিদ্যাসাগর মূর্তির ভাঙার প্রতিবাদে নেওয়া ওই কর্মসূচিতে উপস্থিত থাকবেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, সিপিএমের সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, দলের নেতা তথা সিপিএমের প্রাক্তন সাধারণ সম্পাদক প্রকাশ কারাত। এছাড়াও থাকবেন নীলোত্পল বসু-সহ একাধিক বাম নেতা।

এদিন কলকাতায় মিছিল ছিল বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহর। সেই মিছিল শুরু হয় শহিদ মিনারে। শেষ হয় সিমলা স্ট্রিটে স্বামী বিবেকানন্দর বাড়ির সামনে। ওই মিছিল কলেজ স্ট্রিট, বিধানসরণি দিয়ে যাওয়ার পর গোলমাল হয় বলে অভিযোগ।

আরও পড়ুন: মরিয়া হয়ে উঠেছে তৃণমূল, হিংসা লাগিয়ে পদপৃষ্ট করিয়ে মানুষ মারতে চেয়েছিল: শাহ

অমিত শাহর মিছিলে কালো পতাকা দেখানো হয়। বিধান সরণিতে বিদ্যাসাগরণ কলেজের সামনে গোলমালের অভিযোগ ওঠে। বিদ্যাসাগরের মূর্তিও ভেঙে যায়। এ নিয়ে একে অপরকে দোষারোপ করছে বিজেপি ও তৃণমূল কংগ্রেস। বুধবার ওই ঘটনার প্রতিবাদেই প্রতিবাদ মিছিল করবে বামফ্রন্ট।

.