খুলল জট- শিলিগুড়িতে বামফ্রন্টকে সমর্থনের কথা ঘোষণা নির্দল প্রার্থীর

অবশেষে জট খুলল। শিলিগুড়ি পুরনিগমে বোর্ড গড়তে চলেছে বামেরাই।  বামেদের সমর্থনের কথা আজ আনুষ্ঠানিকভাবে জানালেন নির্দল কাউন্সিলর অরবিন্দ ঘোষ।

Updated By: May 9, 2015, 08:53 PM IST

ওয়েব ডেস্ক: অবশেষে জট খুলল। শিলিগুড়ি পুরনিগমে বোর্ড গড়তে চলেছে বামেরাই।  বামেদের সমর্থনের কথা আজ আনুষ্ঠানিকভাবে জানালেন নির্দল কাউন্সিলর অরবিন্দ ঘোষ।

পুরভোটে রাজ্যজুড়ে যখন তৃণমূলের জয়জয়কার, তখনই শিলিগুড়িতে  উল্টো ছবি। ৪৭টির মধ্যে ২৩টি আসন দখল করে বামফ্রন্ট। অন্যদিকে, ১৭টি আসন পেয়ে বোর্ড দখলের লড়াই থেকে কার্যত ছিটকে যায় তৃণমূল। কিন্তু বোর্ড গঠনের ম্যাজিক ফিগার ২৪টি আসন দখলে না থাকায় বামেদের বোর্ডগঠন অনিশ্চিত হয়ে পড়ে। একমাত্র নির্দল কাউন্সিলর অরবিন্দ ঘোষের সমর্থন চেয়ে চিঠি দেয় বামফ্রন্ট।

অন্যদিকে, পিছিয়ে থেকেও বাজিমাত করতে আসরে নামে তৃণমূল। কিন্তু শেষরক্ষা হয়নি। উত্তরবঙ্গ সফররত মুখ্যমন্ত্রীর সঙ্গে জয়ী কাউন্সিলরদের বৈঠকের পর কার্যত রণে ভঙ্গ দেয় তৃণমূল। কিন্তু বোর্ড গঠন নিয়ে জটিলতা কাটছিল না। টানা ১১ দিনের মাথায় বামফ্রন্ট আহ্বায়ককে লেখা নির্দল কাউন্সিলরের চিঠিতে অবশেষে জট খুলল।

পুর পরিষেবা নিয়ে বেশ কয়েকদফা প্রস্তাবও দিয়েছেন অরবিন্দ ঘোষ। নির্দল কাউন্সিলরের বক্তব্য, শিলিগুড়ির মানুষের রায়কে সম্মান জানাতেই এই সিদ্ধান্ত। শিলিগুড়িতে বামেদের বোর্ডগঠন এখন শুধু সময়ের অপেক্ষা।

.