Rain in Kolkata: আগামী ১ ঘণ্টায় কলকাতা-সহ ২ চব্বিশ পরগনায় ধেয়ে আসছে বৃষ্টি, রয়েছে বজ্রপাতের সতর্কতা

Rain in Kolkata: বর্ষার মরশুম চললেও দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে। বলা হচ্ছে ১০ জুন থেকে আজ ২৫ জুলাই পর্যন্ত রাজ্যে মোট বৃষ্টির ঘাটতি ১১ শতাংশ। এরমধ্যে দক্ষিণবঙ্গে ঘাটতি ৪৬ শতাংশ। উত্তরবঙ্গে ৪৭ শতাংশ অতিরিক্ত বৃষ্টি হয়েছে  

Updated By: Jul 25, 2024, 08:50 AM IST
Rain in Kolkata: আগামী ১ ঘণ্টায় কলকাতা-সহ ২ চব্বিশ পরগনায় ধেয়ে আসছে বৃষ্টি, রয়েছে বজ্রপাতের সতর্কতা

অয়ন ঘোষাল: আকাশজুড়ে কালো মেঘ ঘনিয়ে এসেছে। যে কোনও মুহূর্তেই বৃষ্টি হতে পারে কলকতায়। সেরকমই সম্ভবনার কথা বলল আলিপুর আবহাওয়া দফতর। জারি হয়েছে হলুদ সতর্কতা। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আগামী এক ঘণ্টার মধ্যে বজ্রবিদ্যুত্-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতায়।

আরও পড়ুন-শিয়রে ঘূর্ণাবর্ত, আজ ও আগামিকাল দক্ষিণবঙ্গে কতটা বৃষ্টি জানাল আবহাওয়া দফতর

হাওয়া অফিসের তরফে বলা হয়েছে আগামী এক ঘণ্টার মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুত্-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বজ্রপাতের সতর্কতা জানাল হাওয়া অফিস। এনিয়ে হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

এদিকে, আলিপুর আবহাওয়া দফতরের তরফে বলা হয়েছে ঝাড়খণ্ডে তৈরি হয়েছে একটি ঘূর্ণাবর্ত। সেটি ঝুঁকে রয়েছে দক্ষিণের জেলাগুলির দিকে। তার প্রভাবে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বঙ্গোপসাগর থেকে প্রচুর জলীয় বাষ্প প্রবেশ করছে। এর প্রভাবেই রাজ্য জুড়ে চলবে বৃষ্টি। ঝাড়খন্ড থেকে ক্যানিং পর্যন্ত মৌসুমী অক্ষরেখা বিস্তৃত। গত ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের বাঁকুড়া জেলার এই মরশুমে দক্ষিণবঙ্গে সব থেকে বেশি বৃষ্টি হয়েছে। ৮৫.৪ মিলিমিটার।

উত্তরের জেলাগুলোতে বৃষ্টিপাতের পরিমাণ কিছুটা  কম হবে আজ এবং কাল। শনিবারের পর উত্তরবঙ্গে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ ও আগামিকাল হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ পশ্চিমাঞ্চলের জেলাগুলিকতে ভারী বৃষ্টি হতে পারে।

এদিকে বর্ষার মরশুম চললেও দক্ষিণবঙ্গে বৃষ্টির ঘাটতি রয়েছে। বলা হচ্ছে ১০ জুন থেকে আজ ২৫ জুলাই পর্যন্ত রাজ্যে মোট বৃষ্টির ঘাটতি ১১ শতাংশ। এরমধ্যে দক্ষিণবঙ্গে ঘাটতি ৪৬ শতাংশ। উত্তরবঙ্গে ৪৭ শতাংশ অতিরিক্ত বৃষ্টি হয়েছে।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.