করোনা আতঙ্কে গ্যাসের আকাল! ডেলিভারি বয়দের বিক্ষোভে বিপাকে ডিস্ট্রিবিউটররা

বাড়ি বাড়ি গ্যাস দেওয়া বন্ধ হয়ে গিয়েছে বিগত ৩ থেকে ৪ দিন ধরে।

Reported By: তন্ময় প্রামাণিক | Updated By: Mar 27, 2020, 02:38 PM IST
করোনা আতঙ্কে গ্যাসের আকাল! ডেলিভারি বয়দের বিক্ষোভে বিপাকে ডিস্ট্রিবিউটররা

নিজস্ব প্রতিবেদন : থেকেও নেই গ্যাস! গ্যাসের আকাল! আসলে গ্যাস আছে। কিন্তু পৌঁছে দেওয়ার কেউ নেই। মাস্ক বা পোশাক না পেলে ডেলিভারি বয়রা পাড়ায় বা বাড়িতে গ্যাস দিতে যাবেন না বলে বেঁকে বসেছেন। ফলে দেখা দিয়েছে নতুন সংকট।

লকডাউন পিরিয়ডেও জরুরি পরিষেবা মিলবে। আশ্বস্ত করেছে প্রশাসন। কিন্তু অনেকরই অভিযোগ, গ্যাস বুকিং করেছেন। অথচ বাড়িতে গ্যাস পৌঁছাচ্ছে না। বাড়িতে রান্নাবান্না বন্ধ হওয়ার উপক্রম। কিন্তু কেন? নোভেল করোনা ভাইরাস সংক্রমণের আশঙ্কায় গ্যাস ডেলিভারি বয়রা মাস্ক ও পোশাক ছাড়া বাড়িতে বাড়িতে যেতে নারাজ। তাঁদের দাবি উপযুক্ত নিরাপত্তা দিতে হবে। মাস্ক ও পোশাক দিতে হবে। তবেই তাঁরা পাড়ায় পাড়ায় ঘুরে বাড়ি বাড়ি গ্যাসের সিলিন্ডার পৌঁছে দেবেন। না হলে নয় । 

আর এই কারণেই বাড়ি বাড়ি গ্যাস দেওয়া বন্ধ হয়ে গিয়েছে বিগত ৩ থেকে ৪ দিন ধরে। এমনই অভিজ্ঞতার সম্মুখীন হয়েছেন উত্তর কলকাতার বিস্তীর্ণ অংশের মানুষ। এরপরই শুক্রবার সকালে ডানলপের অনন্যার কাছে ইন্ডিয়ান গ্যাসের ডিস্ট্রিবিউটার অফিসে গ্যাসের ট্রাক আসতেই লাইন দেন গ্রাহকেরা।

ভিড় সামলাতে পুলিসের শরণাপন্ন হতে হয়। ডিস্ট্রিবিউটারকে শেষমেশ পুলিশ ডাকতে হয়। দেখা যায়, কেউ সাইকেলে করে, কেউ বা নিজেই কাঁধে চাপিয়ে, কেউ রাস্তায় গড়িয়ে গড়িয়ে, কেউ আবার বেশি ভাড়ায় রিকশা জোগাড় করে গ্যাস নিয়ে বাড়ির পথে রওনা দিয়েছেন।

আরও পড়ুন, করোনা মোকাবিলায় ১২ সদস্যের বিশেষ বিশেষজ্ঞ কমিটি গঠন করল রাজ্য সরকার

.