বৈঠকে জেলাশাসকদের কড়া বার্তা উপমুখ্য নির্বাচন কমিশনারের

"কাজ করতে কোনও অফিসার বাধা দিলে আমাদের নাম দিন, না হলে বুঝব আপনি জড়িত।"

Updated By: Mar 16, 2019, 07:29 PM IST
বৈঠকে জেলাশাসকদের কড়া বার্তা উপমুখ্য নির্বাচন কমিশনারের

নিজস্ব প্রতিবেদন : নির্বাচন কমিশনের বৈঠকে কোচবিহার, মালদহ, জলপাইগুড়ি  জেলার জেলাশাসককে বিশেষভাবে সতর্ক করা হয়েছে। জেলাশাসকদের সঙ্গে বৈঠকে উপমুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন বলেন, "কোচবিহারে তৃণমূল, বিজেপি খুন? ইভিএম-এর বিষয়ে সতর্ক হন।" এস পি ডায়মন্ডহারবারের কাছে জানতে চান, "রায়চকে কি হয়েছিল সেখানে?"

আরও পড়ুন, নুসরতকে নিয়ে আপত্তিকর পোস্ট, বিজেপি নেতা-সহ গ্রেফতার ২

এদিন জেলাশাসকদের উদ্দেশে কড়া হুঁশিয়ারি দেন সুদীপ জৈন। বলেন, "কাজ করতে কোনও অফিসার বাধা দিলে আমাদের নাম দিন, না হলে বুঝব আপনি জড়িত।" কেন্দ্রীয় বাহিনীর ব্যবহার নিয়ে অভিযোগ তুলেছে বিরোধীরা। বৈঠকে পুলিস সুপারদের সুদীপ জৈন আধাসেনাকে ঠিকমতো ব্যবহারের নির্দেশ দেন।

এদিন সকালে রাজ্যে আসেন উপমুখ্য নির্বাচন কমিশনার সুদীপ জৈন। প্রথমে জাতীয়স্তর, পরে রাজ্যস্তর, মোট ৯টি স্বীকৃত রাজনৈতিক দলের সঙ্গে বৈঠক করেন তিনি। বিরোধী দলগুলি বৈঠকে শাসকদলের বিরুদ্ধে ভোটে অশান্তি ছড়ানোর আশঙ্কাপ্রকাশ করেন। রাজ্যের সব বুথকে স্পর্শকাতর বুথ হিসেবে ঘোষণার দাবি জানায় তারা। কেন্দ্রীয় বাহিনীকে ঠিকমতো ব্যবহার করা হচ্ছে না বলেও উপমুখ্য নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ জানান বিরোধীরা।

বিরোধী দলগুলির সঙ্গে বৈঠকের পরই সিআরপিএফ-এর আইজি এস রবিন্দ্রনকে জরুরি ভিত্তিতে তলব করেন সুদীপ জৈন। এরপর বৈঠক করেন জেলাশাসক ও পুলিস সুপারদের সঙ্গেও। আরও পড়ুন, বৈঠকে উপমুখ্য নির্বাচন কমিশনার, স্পর্শকাতর বুথের দাবি নিয়ে যুযুধান শাসক-বিরোধী

.