GST এফেক্ট : মাঝরাতে বিগ বাজারে লম্বা লাইন, উধাও মিষ্টির সুইটনেস

মাঝরাতেও লম্বা লাইন। ক্রেতাদের উপচে পড়া ভিড়। GST এফেক্টে, এই ছবিই দেখা গেল দেশজুড়ে বিগ বাজারে। বাদ নেই কলকাতাও। গতকাল গভীর রাত পর্যন্ত ভিড়ে ঠাসা ছিল বিগ বাজারগুলি। এরপর জিনিসপত্রের দাম কেমন দাঁড়াবে, কতটা বাড়বে, এনিয়ে আশঙ্কা থেকেই কার্যত হুড়োহুড়ি পড়ে যায় ক্রেতাদের মধ্যে। GST প্রি-শপিং সুযোগ হাতছাড়া করতে চাননি অনেকেই। তাই বাজারহাট সেরে ফেলেন রাতেই। তবে GST-র প্রতিবাদ শুক্রবার কলকাতার বার এবং হোটেলগুলি রাত বারোটার মধ্যেই বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

Updated By: Jul 1, 2017, 12:21 PM IST
GST এফেক্ট : মাঝরাতে বিগ বাজারে লম্বা লাইন, উধাও মিষ্টির সুইটনেস

ওয়েব ডেস্ক : মাঝরাতেও লম্বা লাইন। ক্রেতাদের উপচে পড়া ভিড়। GST এফেক্টে, এই ছবিই দেখা গেল দেশজুড়ে বিগ বাজারে। বাদ নেই কলকাতাও। গতকাল গভীর রাত পর্যন্ত ভিড়ে ঠাসা ছিল বিগ বাজারগুলি। এরপর জিনিসপত্রের দাম কেমন দাঁড়াবে, কতটা বাড়বে, এনিয়ে আশঙ্কা থেকেই কার্যত হুড়োহুড়ি পড়ে যায় ক্রেতাদের মধ্যে। GST প্রি-শপিং সুযোগ হাতছাড়া করতে চাননি অনেকেই। তাই বাজারহাট সেরে ফেলেন রাতেই। তবে GST-র প্রতিবাদ শুক্রবার কলকাতার বার এবং হোটেলগুলি রাত বারোটার মধ্যেই বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

GST-র ধাক্কায় তেতো ঠেকছে মিষ্টির স্বাদও। সুইটনেস উধাও। বরং দাম বাড়ার খাঁড়া ঝুলছে। GST লাগু হয়ে গেলেও, কোন মিষ্টির কত দাম বা স্ন্যাক্স কত দামে বিকোবে এনিয়ে কার্যত কোনও স্পষ্ট ধারণাই নেই মিষ্টির দোকানের মালিকদের। ফলে বিভ্রান্তি চরমে। দাম ঠিক নেই। করের কোন স্ল্যাবে কোন মিষ্টি পড়ছে, তাও সেভাবে স্পষ্ট নয়। তারপরও এই গোটা ব্যবস্থায় সব হিসেবনিকেশ নির্ভুলভাবে করার চ্যালেঞ্জও রয়েছে দোকানগুলির সামনে। কীভাবে সবদিক সামলানো যাবে, বুঝে উঠতে পারছেন না অনেকেই।

আরও পড়ুন, GST-র ধাক্কায় লাটে উঠেছে ওষুধ বিক্রি, বিপদে রাজ্যের মানুষ

.