Madan Mitra: লোকসভায় তৃণমূল ২৯, মদন মিত্রের জামাই ষষ্ঠীতেও তাই ২৯!

Madan Mitra on TMC's Lok Sabha Result: পশ্চিমবঙ্গে লোকসভায় তৃণমূল ২৯। মদন মিত্রের জামাই ষষ্ঠীতেও ২৯। ধাঁধার মতো লাগল? ধাঁধা নয়, মদন মিত্র আছেন মদন মিত্রতেই। কিন্তু তৃণমূলের ২৯-এর সঙ্গে মদনের ২৯-এর যোগ কী?

Updated By: Jun 11, 2024, 08:03 PM IST
Madan Mitra: লোকসভায় তৃণমূল ২৯, মদন মিত্রের জামাই ষষ্ঠীতেও তাই ২৯!

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: পশ্চিমবঙ্গে লোকসভায় তৃণমূল ২৯। মদন মিত্রের জামাই ষষ্ঠীতেও ২৯। এ পর্যন্ত পড়ে কিছু বুঝলেন? ধাঁধার মতো লাগল? না, ধাঁধা নয়, মদন মিত্র আছেন মদন মিত্রতেই। রংদার, খুশিয়াল, জমাটি, আবেগি। কিন্তু এই তৃণমূলের ২৯-এর সঙ্গে মদনের ২৯-এর যোগ কী?

আরও পড়ুুন: Madan Mitra: 'সিনেমার সাংসদ দেবের মন্তব্যটা আসলে দাদাগিরি...' সোহমের পাশে মদন!

সদ্য বেরিয়েছে ২০২৪ সালের লোকসভা ভোটের ফল। সেই ফলে বেশ চাঙ্গাই তৃণমূল। আসলে এবার নানা প্রশ্নে বিজেপির কাছে রাজনৈতিক ভাবে খানিকটা পরাভূত হতে পারে তৃণমূল-- এরকমই একটা ধারণা ছিল কোনও কোনও মহলের। ফলে নিশ্চয়ই এর জেরে তৃণমূল কর্মী-সমর্থকদের মনেও বেশ খানিকটা শঙ্কা ছিল, দ্বিধা ছিল, সংশয় ছিল। কিন্তু ৪ জুনের সন্ধেয় চওড়া হাসি তাঁদের সকলের মুখে। আগের বারের চেয়ে এ রাজ্যে বিজেপির আসন কমেছে। 'পোলিটিক্যাল গেইন' হয়েছে ঘাসফুল শিবিরের।

আর এরকম একটা ভোটের ফল বেরোনোর পরেই বাঙালির অন্যতম বড় উৎসব 'জামাই ষষ্ঠী'। আগামীকাল, বুধবার সেই পারিবারিক উৎসব। আর তাই সবটা মিলিয়ে সেলিব্রেশন ভবানীপুরেও। লোকসভা ভোটে তৃণমূলের এই উজ্জ্বল ফলের প্রেক্ষিতেই ভবানীপুরের ৬২ পল্লি পুজো প্রাঙ্গণে বুধবার স্পেশাল ২৯ জোড়া মেয়ে-জামাই বরণ করবেন পুরোদস্তুর শ্বশুরের ভূমিকায় এবং শ্বশুরের পোশাকে থাকা মদন মিত্র।

আরও পড়ুুন: Bengal Weather Update: কেমন থাকবে বুধবারের আবহাওয়া? জেনে নিন, বর্ষা কবে ঢুকছে বাংলায়...

জানা গিয়েছে, বর-কনে আসবেন বিয়ের বেশে। এঁরা সকলেই ভবানীপুর বিধানসভা কেন্দ্রের দুঃস্থ পরিবারের সদস্য। অগ্নিমূল্য এই বাজারে যাঁদের আলাদা করে বাড়িতে  'জামাই ষষ্ঠী' অনুষ্ঠান করার আর্থিক সংস্থান নেই, তাঁদেরই এই উৎসবের আনন্দ দেবেন মদন মিত্র। উদযাপন হবে সর্বাঙ্গীণ। তৈরি করা হবে উৎসবের আবহ। থাকবে বাজনদার। অবশ্যই থাকবে দেদার ভোজের ব্যবস্থা। আর এই উৎসবের একটি শ্লোগানও থাকবে। জানা গিয়েছে, অনুষ্ঠান-আয়োজন চলাকালীন মাঝে-মাঝেই শ্লোগান উঠবে-- 'এসো মোদী দেখে যাও/ বাংলার কালচার বুঝে নাও'!

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.