Madhyamik 2023: সাগরদিঘিতে উপনির্বাচন, দিন বদল হল মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার

গত ২৯ ডিসেম্বর প্রয়াত হন রাজ্যের  খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সুব্রত সাহা। মুর্শিদাবাদের সাগরদিঘির বিধায়ক ছিলেন তিনি। তৃণমূল কংগ্রেসের বিধায়ক হিসেবে ২০১১ সালে সুব্রত সাহাই একমাত্র ভোটে জিতেছিলেন সাগরদিঘি থেকে

Updated By: Jan 19, 2023, 08:18 PM IST
Madhyamik 2023: সাগরদিঘিতে উপনির্বাচন, দিন বদল হল মাধ্যমিকের ইতিহাস পরীক্ষার

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হচ্ছে ২৩ ফেব্রুয়ারি। তার মধ্যেই আবার মুর্শিদাবাদের সাগরদিঘি বিধানসভা কেন্দ্র উপনির্বাচন। ফলে জল্পনা ছিলই, হয়তো দিন বদল হতে পারে পরীক্ষার। সেই জল্পনায় সিলমোহর পড়ল। আগামী ২৭ তারিখ যে পরীক্ষা ছিল হচ্ছে না। ওই দিন সাগরদিঘিতে উপনির্বাচন। পরীক্ষার্থীদের অবুবিধার কথা মাথায় রেখে ওই ২৭ তারিখের পরীক্ষাটি নেওয়া হবে ১ মার্চ।

আরও পড়ুন-ফুটপাতে গান গেয়ে বাবার চিকিৎসার টাকা জোগাড় করছেন দুই ভাই...

মাধ্য়মিক বোর্ড সূত্রে জানা গিয়েছে আগামী ২৭ ফেব্রুয়ারি ইতিহাস পরীক্ষা হওয়ার কথা ছিল। তার পরিবর্তে সেটি হবে পয়লা মার্চ। ওইদিন সাগরগিঘিতে উপনির্বাচন থাকার কারণে অনেক স্কুলে ভোটে নেওয়া হবে। ফলে ওইদিন পরীক্ষা নিলে সমস্যায় পড়বে পরীক্ষার্থীরা। সেকথা মাথায় রেখেই দিনবদল।

গত বছর  সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রাসের জন্য়  উচ্চ মাধ্যমিকের সময়সূচি বদল করেছিল উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদ। বদল করা হয়েছিল মোট ৩টি পরীক্ষায় তারিখ।

উল্লেখ্য, গত ২৯ ডিসেম্বর প্রয়াত হন রাজ্যের  খাদ্য প্রক্রিয়াকরণ ও উদ্যানপালন দফতরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী সুব্রত সাহা। মুর্শিদাবাদের সাগরদিঘির বিধায়ক ছিলেন তিনি। তৃণমূল কংগ্রেসের বিধায়ক হিসেবে ২০১১ সালে সুব্রত সাহাই একমাত্র ভোটে জিতেছিলেন সাগরদিঘি থেকে। টানা তিনবার ওই কেন্দ্র থেকে তিনি নির্বাচিত হন। মুর্শিদাবাদ কংগ্রেসের রাজনীতিতে বহুদিন তিনি নেতৃত্বে দিয়েছিলেন। পরে তিনি তৃণমূলে যোগ দেন। সুব্রত সাহার মৃত্যুতে ট্যুইট করে শোক প্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়। এক শোকবার্তায় মুখ্যমন্ত্রী লেখেন, সহকর্মী সুব্রত সাহার মৃত্যুকে আমি শোকাহত। রাজ্যের মানুষের প্রতি তাঁর দায়বদ্ধতা ভোলার নয়। তাঁর আত্মার শান্তি কামনা করি। এই দুঃখ কাটিয়ে উঠুক তাঁর পরিবার।
  
(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.