২১-এর মঞ্চে অকপট 'স্বীকারোক্তি' মমতা বন্দ্যোপাধ্যায়ের!

"প্রধানমন্ত্রী হতে চাই না আমি। এই বাংলার মাটিতে থেকেই কাজ করতে চাই।" আজ ২১-এ জুলাইয়ের মঞ্চ থেকে অকপট 'স্বীকারোক্তি' তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। যদিও, রাজ্যের দ্বিতীয় বারের জন্য সরকার গড়ার পর, তৃণমূল কংগ্রেসের নজর এবার দিল্লিতে বলে এই মঞ্চেই জানান দলের নেতা তথা মন্ত্রী ফিরহাদ হাকিম।

Updated By: Jul 21, 2016, 03:25 PM IST
২১-এর মঞ্চে অকপট 'স্বীকারোক্তি' মমতা বন্দ্যোপাধ্যায়ের!

ওয়েব ডেস্ক : "প্রধানমন্ত্রী হতে চাই না আমি। এই বাংলার মাটিতে থেকেই কাজ করতে চাই।" আজ ২১-এ জুলাইয়ের মঞ্চ থেকে অকপট 'স্বীকারোক্তি' তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। যদিও, রাজ্যের দ্বিতীয় বারের জন্য সরকার গড়ার পর, তৃণমূল কংগ্রেসের নজর এবার দিল্লিতে বলে এই মঞ্চেই জানান দলের নেতা তথা মন্ত্রী ফিরহাদ হাকিম।

আজ সকাল থেকেই সাজো সাজো রবে মাজে শুরু হয় তৃণমূল কংগ্রেসের ২১-এর উদযাপন। উপস্থিত ছিলেন দলের হেভিওয়েট নেতা থেকে হাজার হাজার কর্মী। ছোট বড় নেতাদের বক্তব্যের পর শেষে বক্তব্য রাখতে ওঠেন 'দিদি'। প্রথম থেকেই দলীয় কর্মীদের উদ্দেশে আজ তিনি ছিলেন রীতিমতো কড়া। বক্তব্যের শুরুতেই সাফ জানিয়ে দেন, দলে কোনও ধরনের ঝগড়া, ব্যক্তিস্বার্থ বরদাস্ত করা হবে না। প্রত্যেক নেতা-কর্মীকে দলের গাইডলাইন মেনে কাজ করতে হবে। তিনি বলেন, "বক্তি বড় নয়, দলই বড়।"

আরো পড়ুন-দলকে কড়া বার্তা, কেন্দ্রকে তোপ! ২১-এর মঞ্চে মমতা বন্দ্যোপাধ্যায় LIVE

পাশাপাশি তৃণমূল কংগ্রেস সুপ্রিমো দফায় দফায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন। তিনি বলে, "রাজ্যে উন্নয়ন কীভাবে করব? যা টাকা পাই তার অধিকংশই নিয়ে যায় কেন্দ্রীয় সরকার। বহু স্কিমের টাকা বন্ধ করে দিয়েছে। তারপরও উন্নয়ন করে যাচ্ছি।" মমতা বন্দ্যোপাধ্যায় হিসেব দেন, "২০১৬-১৭ আর্থিক বছরের জন্য রাজ্যকে ৪৭ হাজার কোটি টাকা দেনা শোধ করতে হবে। অন্যদিকে, ২০১৭-১৮ আর্থিক বছরে তা বেড়ে হবে ৬০ হাজার কোটি টাকা।"

তবে, তুলনামূলকভাবে আজ বক্তব্যে সিপিএম-কংগ্রেস নিয়ে নিশ্চুপই ছিলেন মমতা। আর এর মাঝেই মমতার "আমি প্রধানমন্ত্রী হতে চাই না" নিঃসন্দেহে তাত্পর্যপূর্ণ।