করোনার জেরে কাল থেকে বিকেল ৪টেয় ছুটি সরকারি কর্মীদের, ঘোষণা মমতার

বৃহস্পতিবার থেকে বিকেল ৪টে পর্যন্ত অফিস করবেন সরকারি কর্মীরা।               

Reported By: সুতপা সেন | Updated By: Mar 19, 2020, 05:32 PM IST
করোনার জেরে কাল থেকে বিকেল ৪টেয় ছুটি সরকারি কর্মীদের, ঘোষণা মমতার

নিজস্ব প্রতিবেদন: নাম না নিয়ে সরকারি আমলা ও তাঁর ছেলেকে দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পাশাপাশি রাস্তাঘাটে অফিসফেরত যাত্রীদের ভিড় কমাতে সরকারি কর্মীদের আগেভাগে ছুটি দেওয়ার ঘোষণাও করলেন। মুখ্যমন্ত্রী জানান, আগামিকাল, বৃহস্পতিবার থেকে বিকেল ৪টে পর্যন্ত অফিস করবেন সরকারি কর্মীরা।         

বুধবার মুখ্যমন্ত্রী বলেন, ''কাল থেকে অফিস হালকা করতে চাই। বিকেল ৪ পর্যন্ত রোস্টার করে দেওয়া হবে। ১০ থেকে সাড়ে ৫ টা নয়, ৪টের মধ্যে ছুটি করে দেব। যাতে একই সময়ে বাসে, রেলস্টেশনে ভিড় বেশি না হয়। বাড়ি কিন্তু অনেক নিরাপদ। আপনারা সকলে ভালো থাকলে রাজ্যটা ভালো থাকবে। এই দু'সপ্তাহ সতর্ক থাকতে হবে।'' এর পাশাপাশি শরীর খারাপ হলে অনলাইন আবেদনে মেডিক্যাল লিভ মঞ্জুর করে দেওয়ার কথাও জানান মমতা। 

মমতার সতর্কবার্তা, পুলিস অফিসার, সরকারি কর্মী ও সংবাদমাধ্যম কর্মীদের সকলের সঙ্গে দেখা করতে হয়। দূরত্ব বজায় রাখুন। সামনাসামনি কথা বলবেন না। হাত স্যানিটাইজ করুন। নিজেকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখুন।

দেশে করোনা সংক্রমণের সূত্রপাত জানুয়ারির শেষে। কেন্দ্রের পাশাপাশি সতর্ক হয় রাজ্য সরকার। দফায় দফায় ব্যবস্থা নেওয়া হয়। সতর্ক থাকুন। বার বার বার্তা দেন মুখ্যমন্ত্রী। তারপরও দায়িত্বজ্ঞানহীনতা। ইংল্যান্ড ফেরত তরুণ করোনা আক্রান্ত। আমলা মায়ের প্রভাব খাটিয়ে বারবার এড়িয়ে গেছে পরীক্ষা। কেন শুরুতেই প্রোটোকল মেনে তাঁর চিকিত্‍সা হয়নি? অত্যন্ত ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী। বিদেশ থেকে প্রায় ৯৫ হাজার মানুষ কলকাতায় এসেছেন বলেও জানান তিনি। বলেন, '' প্রায় ৯৫ হাজার জন বিদেশ থেকে কলকাতায় এসেছেন। আগামিকাল সকালেও অনেকে আসবেন। আপনাদের ওয়েলকাম করছি, অসুখটা ওয়েলকাম করছি না। দয়া করে স্বাস্থ্য দেখিয়ে নেবেন। নিজেদের আলাদা রাখবেন।হঠাত্ বেরিয়ে গেলাম, শপিং মলে ঘুরতে চলে গেলাম। পার্কে চলে গেলাম। আমার পরিবারের লোক প্রভাবশালী। এটাকে সমর্থন করি না। টেস্ট করা উচিত বলে মনে করি। মা-বাবাও তো আসে সংস্পর্শে। দায়বদ্ধতা থাকবে না!''  

আরও পড়ুন- বিদেশ থেকে প্রায় ৯৫ হাজার মানুষ এসেছেন শহরে, বিধি মেনে চলার বার্তা মমতার

.