আর যেতে হবে না মুম্বই, টাটা-রাজ্য মিলে বাংলায় ২ ক্যানসার হাসপাতাল,ঘোষণা Mamata-র

মুম্বইয়ে গিয়ে বাংলার মানুষকে অসুবিধায় পড়তে হয়। তাই এই পদক্ষেপ বলে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।  

Updated By: Jun 30, 2021, 05:33 PM IST
আর যেতে হবে না মুম্বই, টাটা-রাজ্য মিলে বাংলায় ২ ক্যানসার হাসপাতাল,ঘোষণা Mamata-র

নিজস্ব প্রতিবেদন: ক্যানসারের চিকিৎসার জন্য মেলা খরচ করে আর মুম্বই যেতে হবে না। টাটা গোষ্ঠীর সঙ্গে হাত মিলিয়ে এসএসকেএম ও উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে ক্যানসার চিকিৎসার বন্দোবস্ত করছে রাজ্য সরকার। বুধবার নবান্নের সাংবাদিক বৈঠক থেকে ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।         

মুখ্যমন্ত্রী (West Bengal CM) বলেন,'বাংলা থেকে ২৫ শতাংশ লোক ক্যানসারের চিকিৎসার জন্য মুম্বইয়ের টাটা মেমোরিয়াল হাসপাতালে যায়। সেক্ষেত্রে ওখানে থাকা, খাওয়া-দাওয়া, যোগাযোগ ও শয্যা পেতে ভীষণ অসুবিধার মুখে পড়তে হয়। এসব চিন্তা করে আমরা টাটা মেমোরিয়ালের সঙ্গে যোগাযোগ করেছিলাম। মুম্বইয়ের মতো টাটা মেমোরিয়াল ও পশ্চিমবঙ্গ সরকার মিলে বাংলায় দুটো ক্যানসার হাসপাতাল তৈরি করবে।'

রাজ্যের উত্তর ও দক্ষিণ- দুই প্রান্তে ক্যানসার হাসপাতালে গড়ে উঠছে। মমতা (Mamata Banerjee) জানান,'একটা এসএসকেএম ও আর একটা উত্তরবঙ্গ মেডিক্যাল হাসপাতালে হবে। তাহলে আর বাইরে যেতে হবে না। এখানেই সব সুবিধা পাবেন ক্যানসার রোগীরা।' 

আরও পড়ুন- পর্দে কে পিছে কেয়া হ্যায়? কাঁথি সমবায় ব্যাঙ্কে দুর্নীতির তদন্তে হুঁশিয়ারি Mamata-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.