১ অক্টোবর থেকে যাত্রা, নাটক, সিনেমা, সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড়, ঘোষণা মমতার

কোভিড পরিস্থিতিতে লকডাউন পর্ব থেকে বন্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান। তার জেরে আর্থিক সংকটে পড়েছেন শিল্পীরা।

Updated By: Sep 26, 2020, 10:22 PM IST
১ অক্টোবর থেকে যাত্রা, নাটক, সিনেমা, সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড়, ঘোষণা মমতার

নিজস্ব প্রতিবেদন: পয়লা অক্টোবর থেকে আরও স্বাভাবিক হচ্ছে জনজীবন। ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, ১ অক্টোবর থেকে শর্ত মেনে যাত্রা, নাটক, মুক্তমঞ্চ, সিনেমা, গান, নাচ ও ম্যাজিক শো চলতে পারে।   

কোভিড পরিস্থিতিতে লকডাউন পর্ব থেকে বন্ধ সাংস্কৃতিক অনুষ্ঠান। তার জেরে আর্থিক সংকটে পড়েছেন শিল্পীরা। অনেক শিল্পীর জীবন-জীবিকা সাংস্কৃতিক অনুষ্ঠানগুলির উপরে নির্ভরশীল। তাঁদের আবেদনে সাড়া দিয়ে যাত্রা,নাটক-সহ সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড়পত্র দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইটারে তিনি ঘোষণা করেছেন, ''স্বাভাবিক জীবনে ফিরতে হবে। ১ অক্টোবর থেকে যাত্রা, নাটক, মুক্তমঞ্চ, সিনেমা, নৃত্য-গানের অনুষ্ঠান ও ম্যাজিক শোর অনুমোদন দেওয়া হচ্ছে। তবে ৫০ জন বা তার কম দর্শক থাকতে হবে। মানতে হবে শারীরিক দূরত্ব। মাস্ক ও অন্যান্য বিধি মানাও বাধ্যতামূলক।'' 

দেশের অর্থনীতিকে সচল করতে আনলক-৪ পর্বে একাধিক ছাড় দিয়েছে কেন্দ্রীয় সরকার। সেই ধারা বজায় রেখে সাংস্কৃতিক অনুষ্ঠানে ছাড়পত্র দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ঘোষণার পর ধন্যবাদ জানিয়েছেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেব। 

    

তবে পুজো উদ্যোক্তারা এবার সাংস্কৃতিক অনুষ্ঠান করতে পারবেন না বলে নেতাজি ইন্ডোরে কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। 

আরও পড়ুন- TMC থেকে আসা নেতার জন্য সরতে হল, ৪০ বছর BJP করার পুরস্কার: রাহুল সিনহা