মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনায় মেট্রোকে দুষলেও বউবাজারে গিয়ে সহযোগিতার বার্তা মুখ্যমন্ত্রীর

সোমবার সন্ধ্যায় দুর্গতদের সঙ্গে দেখা করে আশ্বাস দিলেন পাশে থাকার। 

Updated By: Sep 2, 2019, 06:39 PM IST
মাঝেরহাট ব্রিজ দুর্ঘটনায় মেট্রোকে দুষলেও বউবাজারে গিয়ে সহযোগিতার বার্তা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: মাঝেরহাট ব্রিজ ভাঙার পর কোনও তদন্তের আগেই সরাসরি মেট্রোকে দুষেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বলেছিলেন মেট্রোর কাজের কম্পনের কারণেই ভেঙে পড়েছে মাঝেরহাট ব্রিজ। যদিও বউবাজার বিপর্যয়ের পর সেই পথে হাঁটেননি তিনি। অচেনা সৌজন্যের নজির স্থাপন করে ঘটনাস্থলে দাঁড়িয়ে মেট্রোকে সহযোগিতার কথা বললেন নেত্রী। সোমবার সন্ধ্যায় দুর্গতদের সঙ্গে দেখা করে আশ্বাস দিলেন পাশে থাকার। 

বউবাজারে বিপর্যয়ের পর সোমবার সন্ধ্যায় এলাকা পরিদর্শনে আসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বাধিক ক্ষতিগ্রস্ত এলাকা-সহ গোটা এলাকা ঘুরে দেখেন তিনি। গ্রাউটিং-এর কাজ চলছে যেই গলিতে, সেখানেও যান। এদিন নেত্রীর সঙ্গে ছিলেন নগরপাল অনুজ শর্মা, তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, ছিলেন মেট্রোর আধিকারিক এবং বিশেষজ্ঞরাও। দুর্গতদের সঙ্গেও কথা বলেন তিনি। মুখ্যমন্ত্রীর কাছে কার্যত হাতজোর করে সাহায্য চেয়েছেন বাসিন্দারা, জানিয়েছেন বসত ভিটে ছেড়ে দূরে যেতে চান না কেউই।

ইতিমধ্যেই ভয়াবহ আকার ধারণ করেছে বউবাজার এলাকা। ভেঙে পড়েছে একের পর এক বাড়ি। ফাটল রাস্তাজুড়ে। দুর্গতদের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭০ জনেরও বেশি। ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি খতিয়ে দেখে উদ্বিগ্ন নেত্রী। এলাকা ঘুরে দেখে নেত্রী জানিয়েছেন, "বিপর্যয় নিয়ে কোনও রাজনীতি নয়, সকলে হাতে হাত মিলিয়ে কাজ করতে হবে।" পাশাপাশি তিনি জানিয়েছেন, "বেশিরভাগ বাসিন্দাই বাড়ি থেকে কোনও ডকুমেন্ট নিয়ে বেরতে পারেননি। তাঁদের নাম নথিভুক্ত করা হয়েছে, পুরসভার বিশেষ ক্যাম্প বানিয়ে তাঁদের নতুন ডকুমেন্ট বানানোর ব্যবস্থা করা হবে।" সবমিলিয়ে দুর্গতদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

অন্যদিকে বউবাজারের পরিস্থিতি নিয়ে আগামিকাল নবান্নে জরুরি বৈঠকের ডাক দিয়েছেন তিনি। জানিয়েছেন আগামিকাল পরিস্থিতি মোকাবিলার বিস্তারিত পর্যালোচনা হবে।   

.