"পাঁচ বছরে একটা মন্দিরও বানায়নি! রামমন্দিরের নামে রাজনীতি হচ্ছে"

ধর্মের নামে মিথ্যা কথা বলে বিজেপি বাংলা ভাগের চক্রান্ত করছে। "হাম বঙ্গাল টুকরা নেহি হোনে দেঙ্গে।" 

Updated By: Mar 28, 2019, 07:11 PM IST
"পাঁচ বছরে একটা মন্দিরও বানায়নি! রামমন্দিরের নামে রাজনীতি হচ্ছে"

নিজস্ব প্রতিবেদন : "পাঁচ বছরে রামমন্দির বানাতে পারেনি। পাঁচ বছরে একটা মন্দিরও বানাতে পারেনি। অথচ রামমন্দিরের নাম করে রাজনীতি হচ্ছে।" বৃহস্পতিবার সন্ধ্যায় হোলি মিলন উত্সবে যোগ দিয়ে নাম না করে এভাবেই বিজেপিকে নিশানা  করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপির নাম না করে মুখ্যমন্ত্রী এদিন বলেন, ভোটের জন্য রামকে নিয়ে টানাটানি করা হয়। রামের কথা বলা হয়। কিন্তু ভোটের জন্য মমতা ব্যানার্জি পুজোয় যান না। গঙ্গা পুজো, ভগত্ সিংয়ের জন্মদিন, গুরু নানক জয়ন্তী, গৌতম বুদ্ধের জন্মদিবস, দুর্গাপুজো, রমজান বাংলায় সব উতসব পালিত হয়। প্রত্যেকটি উত্সবেই তিনি যান। কিন্তু, শুধুমাত্র রমজানে উতসবে গেলেই সবার 'দুঃখ' জেগে ওঠে বলে কটাক্ষ করেন তিনি।

আরও পড়ুন, সরলেন কে কে শর্মা, পশ্চিমবঙ্গের নয়া স্পেশাল অবর্জারভার বিবেক দুবে

হোলি মিলন উত্সব থেকে এদিন মুখ্যমন্ত্রী সর্ব ধর্ম সমন্বয়ের বার্তা দেন। বলেন, সবারই দুটো চোখ, দুটো হাত, দুটো পা, দুটো ফুসফুস, লিভার, ব্রেন রয়েছে। সবার শরীরেই এক রক্ত বইছে। সবাই-ই এক পরিবারের সদস্য। পরিবার একটাই, 'হিন্দুস্থান।' বিজেপি ইচ্ছে করে সেই 'পরিবারে' বিভেদ তৈরির চেষ্টা করছে। দেশকে টুকরো করার চেষ্টা করছে বলে তোপ দাগেন তিনি।

আরও পড়ুন, প্রথম দফার ভোটের আগের দিন-ই রাজ্যে ফের মোদী, বালুরঘাটে তৃতীয় জনসভা

ধর্মের নামে বিজেপি বাংলায় দাঙ্গা ছড়ানোর চেষ্টা করছে। বাংলাকে অশান্ত করার চেষ্টা করছে বলে অভিযোগ করেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, বাংলার মানুষ সব উত্সব পালন করে। বাংলায় সব রং মিলেই উত্সবের রং তৈরি হয়। আর সেখানে ধর্মের নামে মিথ্যা কথা বলে বিজেপি বাংলা ভাগের চক্রান্ত করছে বলে দাবি করেন তিনি। হোলি মিলন উতসবের মঞ্চ থেকেই মুখ্যমন্ত্রী ঘোষণা করেন, "হাম বঙ্গাল টুকরা নেহি হোনে দেঙ্গে।"