WB Assembly TMC BJP MLA Clash: বিধানসভায় 'বেনজির' রক্তারক্তি কাণ্ড! 'অনভিপ্রেত ঘটনা', তোপ স্পিকারের, ফোনে খোঁজ মুখ্যমন্ত্রীর

"বিধানসভার গুরুত্ব জানেন না। রুলস জানেন না।" আজকের ঘটনায় ইতিমধ্যেই শুভেন্দু অধিকারী সহ ৫ বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে।

Updated By: Mar 28, 2022, 02:16 PM IST
WB Assembly TMC BJP MLA Clash: বিধানসভায় 'বেনজির' রক্তারক্তি কাণ্ড! 'অনভিপ্রেত ঘটনা', তোপ স্পিকারের, ফোনে খোঁজ মুখ্যমন্ত্রীর
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন : বিধানসভায় (WB Assembly) বেনজির হাতাহাতি। খোঁজ নিতে পাহাড় থেকে ফোন মুখ্যমন্ত্রীর (Mamata Banerjee)। ফিরহাদ হাকিমকে ফোন করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়। ফিরহাদ হাকিমকে ফোন করে খোঁজ নেন তিনি কী ঘটেছে বিধানসভায়।

প্রসঙ্গত, আজ বগটুই কাণ্ড (Birbhum Massacre) নিয়ে ধুন্ধুমার বাঁধে বিধানসভায় (WB Assembly)। এই পর্বের অধিবেশনের শেষদিনে উত্তাল হয়ে ওঠে বিধানসভা। যার শুরুটা হয় শুভেন্দু অধিকারীকে (Suvendu Adhikari) স্পিকারে ভর্ৎসনার মধ্যে দিয়ে। সরকার বিধানসভাকে এড়িয়ে যাচ্ছে। তোপ দাগেন শুভেন্দু। যার পরিপ্রেক্ষিতে স্পিকারের কড়া ভর্ৎসনার মুখে পড়েন বিরোধী দলনেতা। স্পিকার ধমক দেন, "বিধানসভা শুধু গন্ডগোল করার জন্য নয়। আপনারা অধিবেশন চলতে দিচ্ছেন না। আপনাদের নির্দিষ্ট সময় ছিল। কিন্তু আপনি হাউজে এসেও কথা বলেননি।" 

স্পিকারের এই মন্তব্য শেষ হতেই ওয়েলে নেমে বিক্ষোভ দেখাতে শুরু করেন বিজেপি (BJP) বিধায়করা। এর কিছুক্ষণের মধ্যেই তুমুল হাতাহাতিতে জড়িয়ে পড়ে তৃণমূল-বিজেপি দুপক্ষের বিধায়ক। অভিযোগ, শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikari) ঘুষিতে নাক ফাটে চুঁচুঁড়ার তৃণমূল বিধায়ক অসিত মজুমদারের (Asit Majumdar)। তাঁর নাক ফেটে রক্ত ঝরতে থাকে। পাল্টা জামা টেনে ছিঁড়ে দেওয়ার অভিযোগ করেন বিজেপি (BJP) বিধায়ক তথা বিরোধী চিফ হুইপ মনোজ টিগ্গা (Manoj Tigga)। ধাক্কা দেওয়ার অভিযোগ করেন। সবমিলিয়ে তুলকালাম বাঁধে বিধানসভায়। তৃণমূলের দাবি, শাসকদলের একাধিক বিধায়ক আহত হয়েছেন। অন্যদিকে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেছেন, সিভিল ড্রেসে কলকাতা পুলিসের কয়কজন চড়াও হয় বিজেপি বিধায়কদের উপর। মহিলাদেরও চুলের মুঠি ধরে হেনস্থা করা হয়েছে।

বর্তমানে এসএসকেএম-এর উডবার্ন ওয়ার্ডে ভর্তি রয়েছেন অসিত মজুমদার। তাঁর শ্বাসকষ্টের সমস্যা রয়েছে বলে খবর হাসপাতাল সূত্রে। বিধানসভার ভিতর এই 'নজিরবিহীন' হাতাহাতি-রক্তারক্তি কাণ্ডের তীব্র নিন্দা করেন ফিরহাদ হাকিম। এই ঘটনাকে তীব্র ভাষায় নিন্দা করেছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্য়ায়ও। তিনি তোপ দাগেন, "আজ যা ঘটল তা অনভিপ্রেত। বিধানসভার গুরুত্ব জানেন না। রুলস জানেন না। সচিবকে ক্ষয়ক্ষতির হিসেব নিতে বলেছি।" প্রসঙ্গত, আজকের ঘটনায় ইতিমধ্যেই শুভেন্দু অধিকারী সহ ৫ বিধায়ককে সাসপেন্ড করা হয়েছে।

আরও পড়ুন, WB Assembly Clash: বগটুইকাণ্ড নিয়ে ধুন্ধুমার বিধানসভা, সাসপেন্ড শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক

WB Assembly: ঘুষি মেরে নাক ফাটিয়ে দিয়েছে শুভেন্দু: অসিত, টেনে জামা ছিঁড়ে দিয়েছে: মনোজ

Speaker Rebukes Suvendu Adhikari: 'গন্ডগোল করার জায়গা নয়,' বিধানসভায় শুভেন্দুকে তীব্র ভর্ৎসনা স্পিকারের

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.