WB Assembly Clash: বগটুইকাণ্ড নিয়ে ধুন্ধুমার বিধানসভা, সাসপেন্ড শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক

সাসপেনশন নিয়ে মোটেই বিচলিত নন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

Updated By: Mar 28, 2022, 01:29 PM IST
WB Assembly Clash: বগটুইকাণ্ড নিয়ে ধুন্ধুমার বিধানসভা, সাসপেন্ড শুভেন্দু-সহ ৫ বিজেপি বিধায়ক

নিজস্ব প্রতিবেদন: নজিরবিহীন কাণ্ড। বগটুই ঘটনাকে কেন্দ্র করে বিধানসভায় সংঘর্ষে জড়িয়ে পড়লেন বিজেপি ও তৃণমূল বিধায়করা। চুঁচুড়ার বিধায়ক অসিত মজুমদারের অভিযোগ, মেরে আমার নাক ফাটিয়ে দিয়েছে শুভেন্দু। অন্যদিকে, বিজেপি বিধায়ক মনোজ টিগ্গার দাবি, শাসকদলের বিধায়কদের ধাক্কাধাক্কিতে আমার জামা ছিড়ে যায়। আমাকে ঘুসিও মারা হয়।

এদিকে, ওই ঘটনার জেরে আগামী বছর বাজেট অধিবেশন পর্যন্ত বিজেপি ৫ বিধায়ককে সাসপেন্ড করা হয়। সাসপেন্ড হওয়া বিধায়কদের তালিকায় রয়েছেন, শুভেন্দু অধিকারী, মনোজ টিগ্গা, নরহরি মাহাত, শংকর ঘোষ, দীপক বর্মা। 

এই সাসপেনশন নিয়ে মোটেই বিচলিত নন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। জি ২৪ ঘণ্টাকে তিনি বলেন, সাসপেনশন তোলার আবেদন জানাব না। বিধানসভার বাইরে প্রতীকী অধিবেশন বসাব। এই সাসপেনশনে ভালোই হল। ওঁরা একা বিধানসভা চালাতে চান। একাই চালাবেন। ওঁরা চান না বিরোধী দলের লোকজন বিধানসভায় থাকুন। আমরা এতে বিচলিত নই। আমরা রোজ বিধানসভায় আসব আর লবিতে নকল বিধানসভা বসাব।

উল্লেখ্য, গত কয়েক দিন ধরেই বগটুই কাণ্ড নিয়ে মুখ্যমন্ত্রীর বিবৃতির দাবি করছিল বিরোধীরা। আজ বিধানসভায় রাজ্যের আইনশৃঙ্খলার অবনতির অভিযোগ তুলে স্পিকারের দৃষ্টি আর্কষণ করার চেষ্টা করেন বিরোধী বিধায়করা। তারপরই তারা ওয়েল নেমে বিক্ষোভ দেখাতে থাকেন। এর পরই দুপক্ষের মধ্যে হাতহাতি শুরু হয়ে যায়। 

ওই সংঘর্ষ নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন শুভেন্দু অধিকারী। তিনি বলেন, "কলকাতা পুলিসের কিছু লোককে সিভিল ড্রেসে বিধানসভার ভিতরে ঢোকানো হয়েছিল। বিজেপি বিধায়কদের উপর চড়াও হয় তারা। মারের চোটে মনোজ টিগ্গার নাক ফেটে গিয়েছে। চন্দনা বাউড়িকে চুলের মুঠি ধরে টানা হয়েছে। বিধানসভার ভিতরেও বিজেপি বিধায়করা নিরাপদ নয়।"

ওই গোলমালের পর শুভেন্দু-সহ বিজেপির পাঁচ বিধায়ককে সাসপেন্ড করার প্রস্তাব আনে শাসক দল। এরপরই স্পিকার তাদের সাসপেন্ড করেন।
 
বিধানসভায় দলের বিধায়কদের হাতাহাতিতে জড়িয়ে পড়ার পরই টুইট করে মমতা বন্দ্যোপাধ্য়ায়কে নিশানা করেন বিজেপি নেতা অমিত মালব্য। টুইট করে তিনি লেখেন, চরম অরাজকতা চলছে পশ্চিমবঙ্গ বিধানসভায়। এবার টিএমসি বিধায়করা মারধর করল বিজেপি বিধায়কদের। কারণ তাঁরা দাবি করেছিলেন রামপুরহাটের ঘটনা নিয়ে আলোচনা হোক বিধানসভায়। মমতা বন্দ্যোপাধ্য়ায় কী লুকোতে চাইছেন?

.আরও পড়ুন-WB Assembly: ঘুষি মেরে নাক ফাটিয়ে দিয়েছে শুভেন্দু: অসিত, টেনে জামা ছিঁড়ে দিয়েছে: মনোজ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.