তৃণমূল কংগ্ৰেস মানুষের কাছে ছাগলের প্রথম সন্তান : মমতা

"মিডিয়া তৃণমূল কংগ্রেসের সঙ্গে ছাগলের তৃতীয় সন্তানের মতো আচরণ করলেও, মানুষের কাছে তৃণমূল কংগ্রেস ছাগলের প্রথম সন্তান।"

Updated By: Dec 3, 2019, 06:00 PM IST
তৃণমূল কংগ্ৰেস মানুষের কাছে ছাগলের প্রথম সন্তান : মমতা

নিজস্ব প্রতিবেদন : রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে মঙ্গলবার উত্তাল হল বিধানসভা। বিরোধীদের আক্রমণের জবাবে পাল্টা একযোগে আক্রমণে নামলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখতে গিয়ে মুখ্যমন্ত্রী এদিন বলেন, বিরোধীরা কুৎসা রটাচ্ছে। অপপ্রচার চালাচ্ছে। শুধু বিরোধী নয়, এদিন মুখ্যমন্ত্রীর আক্রমণের নিশানায় ছিল সংবাদমাধ্যমও।

বিধানসভায় ডেঙ্গি নিয়ে বক্তব্য রাখার সময় মুখ্যমন্ত্রী এদিন অভিযোগ করেন, সংবাদমাধ্যমগুলি তাঁর সরকারের সবসময়ই বিমাতৃসুলভ আচরণ করে। রাজ্য সরকার এত উন্নয়নমূলক কাজ করছে। তার কোনওকিছুই যেন দেখতে পায় না। এদিকে কেন্দ্রে বিজেপি সরকার এত জনবিরোধী কাজ করছে। অথচ সর্বভারতীয় সংবাদমাধ্যমগুলো তাও বিজেপি সরকারের গুণগান করে যাচ্ছে। কিন্তু এখানে মিডিয়া যেন কখনওই ভালো কিছু দেখতে পায় না। ছাগলের তৃতীয় সন্তানের মতো ব্যবহার করে। এরপরই মুখ্যমন্ত্রী বলেন, "মিডিয়া তৃণমূল কংগ্রেসের সঙ্গে ছাগলের তৃতীয় সন্তানের মতো আচরণ করলেও, মানুষের কাছে তৃণমূল কংগ্রেস ছাগলের প্রথম সন্তান।"

আরও পড়ুন, "আমরা মশা আমদানি করলে, ফার্স্ট বলতাম আপানাদের কামড়াতে"

বিধানসভায় দাঁড়িয়ে মুখ্যমন্ত্রী যখন একথা বলছেন, তখন অনেকেই মুখ চাওয়াচাওয়ি শুরু করে দেন। বিরোধী থেকে সংবাদমাধ্যম, যে যা-ই বলুক না কেন, সাধারণ মানুষ যে তৃণমূল কংগ্রেসের পাশে আছে, রাজ্যবাসীর মনে যে শুধু তৃণমূল কংগ্রেসই রয়েছে, 'ছাগলের প্রথম সন্তান' কটাক্ষে একথাই যেন স্মরণ করিয়ে দিতে চান মুখ্যমন্ত্রী। এদিন ডেঙ্গি পরিস্থিতি নিয়ে বক্তব্যে মুখ্যমন্ত্রী অন্যান্য রাজ্যের সঙ্গে এরাজ্যের একটি তুলনা পরিসংখ্যান পেশ করেন। মুখ্যমন্ত্রী বলেন, "গুজরাটে ডেঙ্গি আক্রান্ত ৪ হাজার ৮৪১ জন। প্রাণ হারিয়েছেন ১৫১ জন। মহারাষ্ট্রে ২ হাজার ২৭১ জন আক্রান্ত, মৃতের সংখ্যা ২৪০। মধ্যপ্রদেশে ডেঙ্গিতে আক্রান্তের ঘটনা ৭২০টি, প্রাণ হারিয়েছেন ১৬৫ জন। অন্যদিকে অসমে ৫৯০ ডেঙ্গি আক্রান্তের ঘটনা সামনে এসেছে। তারমধ্যে প্রাণ হারিয়েছেন ৯৪ জন।"

.