গ্রাম-থেকে শহর, আজ বিকেল ৫টা থেকে রাজ্যজুড়ে লকডাউন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

রাজ্যজুড়ে লকডাউন। 

Reported By: সুতপা সেন | Updated By: Mar 25, 2020, 12:28 AM IST
গ্রাম-থেকে শহর, আজ বিকেল ৫টা থেকে রাজ্যজুড়ে লকডাউন, ঘোষণা মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন: আজ বিকেল ৫টা থেকে রাজ্যজড়ে লকডাউনের ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৩১ মার্চ পর্যন্ত বলবত্ থাকবে লকডাউন। করোনার মোকাবিলায় সাধারণ মানুষকে সরকারি নির্দেশিকা মেনে চলার আবেদন করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী আবেদন, আপনাদের সুবিধার জন্য খোলা রয়েছে দোকান। অনেকে লাইন দিয়ে দাঁড়াচ্ছেন। হাত জোড় করে বলছি, ঘেঁষাঘেষি করে দাঁড়াবেন না। দূরত্ব বজায় রাখুন। কাউকে যেন স্পর্শ না করেন।  

এদিন নবান্নে মুখ্যমন্ত্রী বলেন,''কমপ্লিট সেফটি রেগুলেশন বিধিতে ৩১ মার্চ গোটা রাজ্যে লকডাউন বলবত্ করা হল। কয়েকটি জেলা ও পুরসভাগুলিতে আগে ছিল। আজ সন্ধিক্ষণে দাঁড়িয়ে বাংলা। শহর থেকে গ্রামে বলবত্ থাকবে। সকলে যাতে ভালো থাকে, তাই এই সিদ্ধান্ত। একটু কষ্ট করতে হবে। ভয় পাবেন না। দুর্যোগে যাতে ভালো থাকা যায়, তাই এটা মানতে হবে।''  

মানুষের যাতে কোনও অসুবিধে না হয়, তা নিশ্চিত করতে ইতিমধ্যেই বিনমূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করেছে সরকার। এবার অসংগঠিত ক্ষেত্রের শ্রমিক, দিন আনা-দিন খাওয়া দরিদ্র মানুষের জন্য বিশেষ প্রকল্প চালু করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । প্রচেষ্টা নামের এই প্রকল্পে গরিব মানুষকে এককালীন ১০০০ টাকা। অর্থসাহায্য করা হবে।

আরও পড়ুন- লকডাউনে কী কী পরিষেবা খোলা, কী কী বন্ধ? জানিয়ে দিল স্বরাষ্ট্রমন্ত্রক

 

.