রাজনীতির 'মেসি'-র সঙ্গে খেলব ৩ দিনের প্রাকটিসে? Mamata-র কথা তুলে নেতৃত্বকে খোঁচা Jay Prakash-এর

বিধানসভার ফল প্রকাশের পর থেকেই কেন্দ্রের নেতারা হাওয়া হয়ে গিয়েছেন বলে অভিযোগ করেন জয়প্রকাশ

Updated By: Jan 25, 2022, 06:10 PM IST
রাজনীতির 'মেসি'-র সঙ্গে খেলব ৩ দিনের প্রাকটিসে? Mamata-র কথা তুলে নেতৃত্বকে খোঁচা Jay Prakash-এর

নিজস্ব প্রতিবেদন: গতকাল দল থেকে সাময়িক বরখাস্ত হওয়ার পর আজ দলের বিরুদ্ধে মুখ খুললেন জয় প্রকাশ মজুমদার। দলের কেন্দ্রীয় নেতৃত্বের পাশাপাশি রাজ্যে নেতৃত্বকেও নিশানা করলে বিজেপি নেতা। আর তা বলতে গিয়ে একাধিকবার মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসাও করলেন তিনি।

রাজ্যের নেতাদের অবহেলা করার পাশাপাশি বিজেপির সদর দফতরে বসে দল চালানোর অভিযোগ করলেন জয়প্রকাশ মজুমদার(Jay Prakash Majumdar)। পাশাপাশি রাজ্যের বর্তমান নেতৃত্বের দিকেও আঙুল তুললেন তিনি। সম্প্রতি জেলা সংগঠনের খোল নলছে বদলে দিয়েছে বিজেপি। পাশাপাশি রাজ্য বিজেপির সভাপতি পদেও বদল হয়েছে। দিলীপ ঘোষের(Dilip Ghosh) আরও কিছু দিন ওই পদে মেয়াদ থাকার কথা তুলে জয়প্রকাশ বলেন, বহু অভিজ্ঞতা সম্পন্ন নেতাকে বলা হয়েছে তোমাদের এখন কাজ করার দরকার নেই। রাজ্যের যিনি বর্তমান সভাপতি তিনি রাজনীতিতে যোগ দিয়েছেন আড়াই বছর। তা বলে তিনি সভাপতি হতে পারেন না এমন নয়। তার পরেই রয়েছেন রাজ্যের সাধারণ সম্পাদক(সংগঠন)। তাঁর রাজ্যে রাজনীতির ইতিহাস ২ বছর। আর লড়াই হচ্ছে কার সঙ্গে? মমতা বন্দ্যোপাধ্য়ায়ের(Mamata Banerjee) সঙ্গে। মমতাকে এখন গোটা দেশে মনে করা হয় একজন অত্যন্ত কুশলী রাজনীতিবিদ হিসেবে। আমাদের পছন্দ না হতে পারে। কিন্তু তথ্য তো অস্বীকার করা য়ায় না। মেসির টিমের সঙ্গে খেলতে নামব তিন দিন প্রাকটিস করে? গোটা রাজ্য়ের বিজেপি কর্মীরা ভালো নেই। তাদের উত্সাহ কে দেবে?

বিধানসভার ফল প্রকাশের পর থেকেই কেন্দ্রের নেতারা হাওয়া হয়ে গিয়েছেন বলে অভিযোগ করেন জয়প্রকাশ। তিনি বলেন, ভোট পরবর্তী অশান্তি নিয়ে রাজ্য নেতৃত্বে কোনও আন্দোলন করেনি। জেলায় জেলায় যখন দলের নেতা কর্মীরা মারা খাচ্ছে, ঘরছাড়া তখন তাদের পাশে কোনও নেতাকে পাওয়া যায়নি। রাজ্যে নেতৃত্বের দাবি ছিল, জেলায় গিয়ে আন্দোলন করার থেকে হাইকোর্টে গেলে তার প্রভাব অনেরক বেশি হবে। এই হল পার্টির পরিকল্পনা। বামেদের বিরুদ্ধে মমতা বন্দ্যোপাধ্যায়ের লড়াইয়ের ইতিহাস দেখুন। বামেদের বিরুদ্ধে লড়াই করার সময় মমতা হাইকোর্টের উপরে নির্ভর করে লড়াই করেননি। বরং মাঠে ময়দানে নেমে মানুষের সঙ্গে থেকে তিনি লড়াই করেছিলেন। এটাই বাংলার রাজনীতি।

আরও পড়ুন-Neeraj Chopra: পরম বিশিষ্ট সেবা পদকে সম্মানিত হচ্ছেন সুবেদার নীরজ চোপড়া

মমতা বন্দ্যোপাধ্য়ায় ও তৃণমূল কংগ্রেসকে জয়প্রকাশ মেসি-র টিম বলে উল্লেখ করায় টুইটার সরব হলেন তৃণমূল নেতা সুদীপ রাহা। এনিয়ে তিনি লেখেন, রাজনীতির মেসি(Messi) মমতা বন্দ্যোপাধ্য়ায়। তাঁর বিরুদ্ধে খেলতে নেমেছে বঙ্গ বিজেপি। মমতা বন্দ্যোপাধ্য়ায় ভারতবর্ষের অন্যতম উল্লেখযোগ্য মুখ। আমি বলছি না। বিজেপি জয়প্রকাশ মজুমদার বলছেন। জয়প্রকাশদা আপনি মমতা বন্দ্যোপাধ্যায় জিন্দাবাদ বলার জন্য দারুন নেট প্রাকটিস করেছেন।

জয়প্রকাশের মন্তব্য নিয়ে সুদীপ রাহা(Sudip Raha) জি ২৪ ঘণ্টাকে বলেন, নব্য বিজেপি ও আদি বিজেপির মধ্য়ে দ্বন্দ্ব প্রকাশ্যে আসছে। আমরা বলেছিলাম শুভেন্দু অধিকারী যেখানে যাবেন সেই দলটাকে নস্যাত্ করার জন্য শুভেন্দুবাবুই যথেষ্ট। জয়প্রকাশবাবু যা বলেছেন তার মধ্যে একটা কথা উল্লেখযোগ্য। সেটি হল মমতা এই মুহূর্তে ভারতের উল্লেখযোগ্য মুখ। জয়প্রকাশবাবু ও বিজেপির বুথস্তরের কর্মীদের জন্য সমবেদনা জানাই।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.