Neeraj Chopra: পরম বিশিষ্ট সেবা পদকে সম্মানিত হচ্ছেন সুবেদার নীরজ চোপড়া

নীরজের মুকুটে যুক্ত হতে চলেছে অনন্য সামরিক সম্মান।

Updated By: Jan 25, 2022, 04:58 PM IST
Neeraj Chopra: পরম বিশিষ্ট সেবা পদকে সম্মানিত হচ্ছেন সুবেদার নীরজ চোপড়া
নীরজ চোপড়া

নিজস্ব প্রতিবেদন: ভারতের অলিম্পিক্স (Tokyo Olympics 2020) সোনা জয়ী অ্যাথলিট নীরজ চোপড়া (Neeraj Chopra) সম্মানিত হচ্ছেন পরম বিশিষ্ট সেবা পদকে (Param Vishisht Seva Medal)। আগামিকাল দেশের ৭৩ তম প্রজাতন্ত্র দিবস। তার প্রাক্কালে মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ (Ram Nath Kovind) রাষ্ট্রপতি ভবনে নীরজের হাতে তুলে দেবেন পিভিএসএম। অসামান্য সেরার স্বীকৃতি হিসাবে এই সামরিক পুরস্কার পাবেন দেশের প্রথম এবং একমাত্র অলিম্পিক্স সোনা জয়ী ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট।

এদিন কোভিন্দ দেশের ৩৮৪ জন সেনা ব্য়ক্তিত্বর হাতে বিভিন্ন বিভাগের সামরিক পুরস্কার তুলে দেবেন। নীরজ শুধুই একজন অ্যাথলিট নন, তিনি ভারতীয় সেনার সুবেদার পদেও নিযুক্ত। ২০১৬ সালে নায়েব সুবেদার পদে নীরজকে ভারতীয় সেনার রাজপুতানা রেজিমেন্টে নিযুক্ত করা হয়েছিল। অলিম্পিক্স ইতিহাস লেখার পর নীরজকে সেনাপ্রধান জেনারেল এমএম নারাভানে-সহ ভারতীয় সেনাবাহিনীর সকল পদস্থ কর্তা অভিনন্দন জানান।

আরও পড়ুন: Africa Cup of Nations: ফুটবল মাঠে মর্মান্তিক দুর্ঘটনা, পদপিষ্ট হয়ে মৃত ৮! আহত ৫০

গত ৭ অগাস্ট সন্ধ্যায় এক অবিস্মরণীয় মুহূর্তের সাক্ষী ছিল ভারত ও গোটা বিশ্ব। জীবনের প্রথম অলিম্পিক্সেই জ্যাভলিনে সোনা ছিনিয়ে নেন নীরজ। অভিনব বিন্দ্রার পর নীরজই দ্বিতীয় ভারতীয়  যিনি ব্যক্তিগত দক্ষতায় অলিম্পিক্স থেকে সোনা জেতার নজির গড়েছিলেন। বিন্দ্রা ২০০৮ সালে বেজিং অলিম্পিক্সে শুটিংয়ে সোনা পান। ১৩ বছর পর ফের কেউ সেই রেকর্ড করে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.