এপার বাংলায় জন্মগ্রহণ করেছি বলে, আমি ইস্টবেঙ্গল নই! তথাগতকে পাল্টা মমতার

নাম না করে তথাগতকে বিঁধলেন মমতা। 

Updated By: Aug 1, 2019, 08:16 PM IST
এপার বাংলায় জন্মগ্রহণ করেছি বলে, আমি ইস্টবেঙ্গল নই! তথাগতকে পাল্টা মমতার

সুখেন্দু সরকার

নজরুল মঞ্চে পরিবেশ নিয়ে অনুষ্ঠানের পর নেতাজি ইন্ডোরে ঢুঁ মেরে গেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ইস্টবেঙ্গলের শত বর্ষ অনুষ্ঠানের মঞ্চে নাম না করে বিঁধলেন মেঘালয়ের রাজ্যপাল তথাগত রায়কে। মমতা বললেন,'এপার বাংলায় জন্মগ্রহণ করেছি বলে ইস্টবেঙ্গলকে সমর্থন করব না! এটা হতে পারে না'।

মমতা এদিন বলেন,'আমরা হঠাত্ করে সিদ্ধান্ত নিলাম, মনটা কেমন কেমন করছে, একবার যাই। কানে কেউ কেউ বলে দিল, ইস্টবেঙ্গলের লোকরা শুধু ইস্টবেঙ্গল, ওয়েস্ট বেঙ্গল ইস্টবেঙ্গলের মধ্যে ফারাক রয়েছে। এতে লজ্জিত বোধ করছি। এপার বাংলায় জন্মগ্রহণ করেছি বলে, আমি ইস্টবেঙ্গল নই। এটা ইস্টবেঙ্গলের প্রতি অসম্মান। কতগুলো ইতিহাস তৈরি হয় যার ভৌগলিক সীমা থাকে না'। 

মমতা আরও বলেন,'সারা পৃথিবীর যত ক্লাব আছে, আমাদের সমর্থকদের মতো গর্ববোধ কেউ করে না। জীবন দেওয়ার জন্য তৈরি থাকে। কিন্তু ক্লাবের অসম্মান সহ্য করে না। স্যালুট জানাতে এসেছি আপনাদের'।

দিন কয়েক আগে তথাগত রায় টুইট করেন, 'ইস্টবেঙ্গল অ্যাথলেটিক ক্লাব শতবর্ষ উদযাপন করছে। পশ্চিমবঙ্গে (West Bengal) থেকে ইস্টবেঙ্গল (East Bengal) ক্লাবকে সমর্থন করছেন কেন?'

পরে সমালোচনার মুখে তথাগত সাফাই দেন, 'বোঝার অক্ষমতার জন্য এত গালগাল করছে লোকেরা। আমাদের অনেকেই ইস্টবেঙ্গলের ইতিহাস ভুলে গিয়েছি। আমি ওই ক্লাবকে সমর্থন করছি। ওয়েস্ট বেঙ্গলে বসে ইস্টবেঙ্গলকে সমর্থন আমায় বারবার মনে করায়, ধর্মীয় কারণে আমাদের তাড়িয়ে দেওয়া হয়েছিল'। 

 

এদিন ইস্টবেঙ্গলের শতবর্ষে ভারত গৌরব সম্মানে সম্মানিত করা হয় ভারতের প্রথম বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবকে।

আরও পড়ুন- রাজ্যে আসছে উইপ্রো-মাইক্রোসফট, ১০ হাজার চাকরির ঘোষণা মুখ্যমন্ত্রীর

.