'গ্যাস-পেট্রল-ডিজেল থেকে ৪ লক্ষ কোটি টাকা তুলেছে কেন্দ্র', দাবি মমতার

"আমাদের এক টাকাও দেয় না... টিকা-ই দেয় না তো আবার টাকা!' 

Updated By: Nov 8, 2021, 05:55 PM IST
'গ্যাস-পেট্রল-ডিজেল থেকে ৪ লক্ষ কোটি টাকা তুলেছে কেন্দ্র', দাবি মমতার
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : বিশ্ববাংলা কনভেনশন সেন্টারে আয়োজিত বিশ্ববাংলা শারদ সম্মান অনুষ্ঠানে গ্যাস, পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে ফের কেন্দ্রীয় সরকারকে একহাত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। 

শারদ সম্মান মঞ্চে তিনি বলেন, "আমাদের সমস্যা শুধু একটাই। এত বেশি পেট্রল, ডিজেলের দাম বাড়ছে যে লোকের বাজারে গিয়ে পকেট ফাঁকা হয়ে যাচ্ছে।" দাবি করলেন, "গ্যাস, পেট্রল, ডিজেল থেকে চার লক্ষ কোটি টাকা তুলেছে কেন্দ্রীয় সরকার। এখন ডিজেল না থাকলে জিনিসের দাম তো বাড়বেই। ডিজেল দিয়েই তো কৃষকরা চাষ করেন। ডিজেল না থাকলে কৃষকরা চাষ করবেন কোথা থেকে?" প্রশ্ন ছুঁড়ে দেন মুখ্যমন্ত্রী।  

একইসঙ্গে তিনি তোপ দাগেন যে, "নিজেদের রাজ্য যেখানে ক্ষমতায় আছে, সেখানে সেখানে হাজার হাজার কোটি টাকা দিচ্ছে। এদিকে আমাদের এক টাকাও দেয় না।" এমনকি কটাক্ষের সুরে এও বলেন যে, 'টিকা-ই দেয় না তো আবার টাকা!' তবে ভাঁড়ারে টাকা না থাকা সত্ত্বেও রাজ্য সরকার প্রতি লিটার ডিজেলে ১ টাকা করে সেস কমিয়েছে বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্য়ায়।

আরও পড়ুন, 'পুজোর ১৫ দিন আগে থেকে আমার সঙ্গে ঝগড়া করতেন সুব্রতদা'

(Zee 24 Ghanta App : দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.