অভিষেকের বউয়ের সারনেম জানি না: মমতা বন্দ্যোপাধ্যায়

 CAA-NRC বিক্ষোভে স্লোগান উঠেছে, কাগজ না দেখানোর। এনপিআর প্রসঙ্গে বুদ্ধিজীবীরা বলছেন, ভুলভাল তথ্য দিন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় তো বলেই দিয়েছেন, তাঁর রাজ্যে সিএএ কার্যকর করতে দেবেন না। রানি রাসমণি রোডে সিএএ-এনআরসি বিরোধী বিক্ষোভ ধরনায় পদবী নিয়ে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

Reported By: কমলিকা সেনগুপ্ত | Updated By: Jan 16, 2020, 08:34 PM IST
অভিষেকের বউয়ের সারনেম জানি না: মমতা বন্দ্যোপাধ্যায়
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  CAA-NRC বিক্ষোভে স্লোগান উঠেছে, কাগজ না দেখানোর। এনপিআর প্রসঙ্গে বুদ্ধিজীবীরা বলছেন, ভুলভাল তথ্য দিন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় তো বলেই দিয়েছেন, তাঁর রাজ্যে সিএএ কার্যকর করতে দেবেন না। রানি রাসমণি রোডে সিএএ-এনআরসি বিরোধী বিক্ষোভ ধরনায় পদবী নিয়ে প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বলেন, আমার মাছ পুষতে ভাল লাগে। কিন্তু মাছের পদবী কি জিজ্ঞেস করি? আমার গাড়ির চালকের পদবী কী জানতে চাই না। এরপর মমতা বলেন, অভিষেকের বউয়ের পদবীও আমি জানি না। আমরা এরকম ভাবেই চলি। পরস্পরের উপর বিশ্বাস রেখে চলাটাই বাংলার সংস্কৃতি। কিন্তু এখানেই বিজেপি ভাঙন ধরাচ্ছে বলে মমতার অভিযোগ। পদবী দিয়ে বিভেদ তৈরি করা হচ্ছে বলে জানান তিনি।

আরও পড়ুননয়াদিল্লিতে SCO সম্মেলনে ইমরান খানকে আমন্ত্রণ জানাবে মোদী সরকার

ধরনা মঞ্চ থেকে এ দিন মোদী সরকারকে একহাত নিয়ে মমতা বলেন, গঙ্গাসাগরে ৫৫ লক্ষ পুণার্থী এসেছে। কোনও দুর্ঘটনা ঘটেনি। এই বিশাল আয়োজনে কেন্দ্র কোনও সাহায্য করেনি বলে অভিযোগ করেন মমতা। তাঁর কথায়, এই সাগরে ৪০ জন শিশু জন্মেছে। এর থেকে বড় পাওয়া  কি হতে পারে। জনগণকে বিনা পয়সায় পরিষেবা দেওয়া হয়েছে।  মমতা বলেন, এমন রাজ্য  কোথাও পাবে না কো তুমি, সকল দেশের সেরা বঙ্গ জন্মভূমি।