Mamata Banerjee: মণিপুর নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, নবান্নে খুলল কন্ট্রোল রুম

 মণিপুর নিয়ে কেন্দ্রকে নিশানা মুখ্যমন্ত্রীর। মানুষের তৈরি হিংসা। বাংলায় না এসে কেন্দ্রের শাসকদলের নেতাদের মণিপুরে যাওয়া উচিত। এদিন নবান্ন থেকে সাংবাদিক সম্মেলনে বললেন মমতা। বাংলাতেও হিংসার ষড়যন্ত্র। মণিপুর নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। পঁচিশ জনকে ফিরিয়ে আনা হয়েছে। বাকিদের উদ্ধারে বিমানবন্দর পর্যন্ত সেফ প্যাসেজের আর্জি। মৃত্যুর পরিসংখ্যান জানাচ্ছে না কেন্দ্র। তোপ মমতার।

Updated By: May 8, 2023, 05:59 PM IST
Mamata Banerjee: মণিপুর নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী, নবান্নে খুলল কন্ট্রোল রুম
ফাইল ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মণিপুর নিয়ে কেন্দ্রকে নিশানা মুখ্যমন্ত্রীর। মানুষের তৈরি হিংসা। বাংলায় না এসে কেন্দ্রের শাসকদলের নেতাদের মণিপুরে যাওয়া উচিত। এদিন নবান্ন থেকে সাংবাদিক সম্মেলনে বললেন মমতা। বাংলাতেও হিংসার ষড়যন্ত্র। মণিপুর নিয়ে উদ্বিগ্ন মুখ্যমন্ত্রী। পঁচিশ জনকে ফিরিয়ে আনা হয়েছে। বাকিদের উদ্ধারে বিমানবন্দর পর্যন্ত সেফ প্যাসেজের আর্জি। মৃত্যুর পরিসংখ্যান জানাচ্ছে না কেন্দ্র। তোপ মমতার।

আরও পড়ুন, The Kerala Story: 'বাংলায় হিংসা ছড়ানো চলবে না', রাজ্যে নিষিদ্ধ 'দ্য কেরালা স্টোরি'

অশান্তি, প্রাণহানির মধ্যে মণিপুর সফরে না গিয়ে অমিত শাহের বঙ্গসফর নিয়েও অসন্তুষ্ট মুখ্যমন্ত্রী। তাঁর প্রশ্ন, “উত্তর-পূর্ব ভারত জ্বলছে। আমরা উদ্বিগ্ন। রাজনীতি আগে না কি মানুষের জীবন?” মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বাংলায় আসছেন ভাল কথা, কিন্তু মণিপুরে যাচ্ছেন না কেন। স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলায় না এসে মণিপুরে যাওয়া উচিত। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, উত্তর-পূর্বের রাজ্য জ্বলছে, আমরা উদ্বিগ্ন। সাম্প্রদায়িক রাজনীতি চলছে। মণিপুরের ঘটনা ম্যান মেড। বাংলাতেও এভাবে সমস্যা তৈরির চেষ্টা চলছে।

সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন, 'মণিপুরে ১৮৫ জন বাঙালির সঙ্গে যোগাযোগ সম্ভব হয়েছে।' পরিস্থিতি উপর নজর রাখার জন্য নবান্নে কন্ট্রোল রুম খোলা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর - ০৩৩-২২১৪-৩৫২৬ ও ০৩৩-২২৫৩-৫১৮৫। ১৮ পড়ুয়া সহ ২৫ জনকে বিমানে ফেরানো সম্ভব হয়েছে বলেও জানান মুখ্য়মন্ত্রী। এখনও পর্যন্ত ১৮৫ জন নবান্নের কন্ট্রোল রুমে যোগাযোগ করেছেন বলে জানিয়েছেন মমতা। বন্দ্যোপাধ্যায় তিনি বলেছেন, “মণিপুর সরকারের সঙ্গে যোগাযোগ রাখছি। যারা বিমানবন্দরে আসতে পারছেন না, উপদ্রুত এলাকায় আটকে আছেন, তাদের সহায়তার জন্য আমরা মণিপুর সরকারের সঙ্গে যোগাযোগ করছি।”

মণিপুর হিংসায় বিজেপিকে কাঠগড়ায় তুলতে গিয়ে কেরল স্টোরি ও কাশ্মীর ফাইলসের প্রসঙ্গ তুলেছেন মমতা। তাঁর কথায়,'এটা (মণিপুর হিংসা) ম্যান মেড প্রবলেম। বাংলাতেও তা করতে চেয়েছে। বিভাজনের রাজনীতি করছে। একটা সম্প্রদায়কে খাটো করতে কাশ্মীর ফাইলস তৈরি হয়েছে। দ্য কেরালা স্টোরিও - বিকৃত তথ্য নির্ভর করে তৈরি করা হয়েছে। 

আরও পড়ুন, Cyclone Mocha: সুন্দরবন-দিঘায় বাড়তি নিরাপত্তা! মোকা নিয়ে সতর্ক নবান্ন, খুলল হেল্পলাইন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.