মহাশিবরাত্রিতে মন্দিরে পুজো Mamata-র, এগোল নন্দীগ্রামের মনোনয়নপত্র জমা

তেখালির সভায় নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ার ঘোষণা করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 

Updated By: Mar 3, 2021, 11:38 PM IST
মহাশিবরাত্রিতে মন্দিরে পুজো Mamata-র, এগোল নন্দীগ্রামের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদন: নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের জন্য ১০ মার্চ মনোনয়নপত্র জমা দেবেন তৃণমূল নেত্রী। ৯ মার্চ নন্দীগ্রামে যাচ্ছেন মমতা। ১১ মার্চ, মহাশিবরাত্রিতে সেখানকার একটি শিব মন্দিরে পুজো দেবেন তৃণমূল নেত্রী।    

তেখালির সভায় নন্দীগ্রাম থেকে প্রার্থী হওয়ার ঘোষণা করেছিলেন মমতা (Mamata)। ৮ দফার ভোটের সূচি অনুযায়ী, ১ এপ্রিল ভোটগ্রহণ নন্দীগ্রামে। ১১ মার্চ মমতা মনোনয়ন জমা দেবেন বলে গতকাল জানা গিয়েছিল। তাঁর সফরসূচিতে বদল হয়েছে। ১০ মার্চ নন্দীগ্রামের জন্য মনোনয়নপত্র জমা দেবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগের দিন ৯ মার্চ নন্দীগ্রাম যাচ্ছেন তিনি। ১১ মার্চ মহা শিবরাত্রিতে সেখানকার শিব মন্দিরে পুজো দেবেন। ১২ মার্চ কলকাতায় দলের ইস্তাহার প্রকাশ করবেন মমতা।   

পশ্চিমবঙ্গে ৮ দফায় ভোটের ঘোষণা করেছে নির্বাচন কমিশন। সেই নির্ঘণ্ট অনুযায়ী, ১ এপ্রিল ভোট নন্দীগ্রামে। এই নন্দীগ্রামের বিধায়ক ছিলেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগ দেন। তাঁর কেন্দ্রেই প্রার্থী হচ্ছেন মমতা (Mamata Banerjee)। সেখানে তৃণমূল নেত্রীকে ৫০ হাজার ভোটের হারানোর চ্যালেঞ্জ ছুড়েছেন শুভেন্দু (Suvendu Adhikari)। তিনি বলেছিলেন, 'একটাই কেন্দ্র থেকে দাঁড়াতে হবে। নন্দীগ্রাম ও ভবানীপুর- দু'টি জায়গা থেকে দাঁড়াতে পারবেন না।' ভবানীপুরে ভোটগ্রহণ সপ্তম দফায়, অর্থাৎ ২৬ এপ্রিল। নন্দীগ্রামের সঙ্গে ভবানীপুরেও কি প্রার্থী হবেন মমতা? সেটা বোঝা যাবে তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশিত হলেই।  

আরও পড়ুন- TMC-তে যোগ দিলেন সুপারস্টার Birbaha Hansda

.