Mamata Banerjee: খেলা এখনও শেষ হয়নি, রাষ্ট্রপতি নির্বাচন বিজেপির জন্য সহজ নয়

চারটি রাজ্যে বিধানসভা নির্বাচনে বিজেপির সাম্প্রতিক জয় সত্ত্বেও, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে জয়লাভ করা দলের পক্ষে সহজ হবে না বলেই মত মমতার। 

Updated By: Mar 17, 2022, 07:40 AM IST
Mamata Banerjee: খেলা এখনও শেষ হয়নি, রাষ্ট্রপতি নির্বাচন বিজেপির জন্য সহজ নয়
মমতা বন্দ্যোপাধ্যায়।

নিজস্ব প্রতিবেদন: ২৪ জুলাই শেষে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের পাঁচ বছরের মেয়াদ শেষ হতে চলেছে। তার আগেই রাষ্ট্রপতি ভোট হওয়ার কথা আর সেখানেই বিজেপিকে বিপাকে ফেলতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বুধবার তিনি বলেছেন যে চারটি রাজ্যে বিধানসভা নির্বাচনে বিজেপির সাম্প্রতিক জয় সত্ত্বেও, আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে (President Election) জয়লাভ করা দলের পক্ষে সহজ হবে না কারণ সারা দেশে মোট বিধায়ক সংখ্যার অর্ধেকও নেই।

এদিন রাজ্য বিধানসভায় স্বরাষ্ট্র দফতরের বাজেট পেশ করেন তিনি। আর সেখানেই একাধিক ইস্যুতে বক্তব্য রাখেন রাজ্যের প্রশাসনিক প্রধান। কেন্দ্রের শাসক দলের কাছে সবচেয়ে বড় পরীক্ষা রাষ্ট্রপতি নির্বাচন। এবার রাষ্ট্রপতি নির্বাচন নিয়েই পদ্মশিবিরকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী বিরোধী দল বিজেপির বিধায়কদের উদ্দেশে মমতার বক্তব্য, সামনেই রাষ্ট্রপতি নির্বাচন আছে। আমাদের সকলের সহযোগিতা না পেলে কিন্তু আপনাদের যথেষ্ট চিন্তার কারণ আছে। বিধানসভা নির্বাচনে পরাজয় সত্ত্বেও সমাজবাদী পার্টির মতো দলগুলি যথেষ্ট শক্তিশালী। তিনি বিধানসভায় বলেন, "এবার বিজেপির জন্য রাষ্ট্রপতি নির্বাচন এতটা সহজ হবে না। তাদের কাছে দেশের মোট বিধায়কের অর্ধেকও নেই। বিরোধী দলগুলির একসাথে সারা দেশে আরও বেশি বিধায়ক রয়েছে,খেলা এখনও শেষ হয়নি। এমনকি সমাজবাদী পার্টির মতো দল, যারা উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে হেরেছে, তাদেরও গতবারের চেয়ে বেশি বিধায়ক রয়েছে।"

প্রসঙ্গত, রাষ্ট্রপতি নির্বাচনে নিজেদের প্রার্থীকে জিতিয়ে আনতে বিজেপি তথা এনডিএ শিবিরের কাছে এখন পঞ্চাশ শতাংশের থেকে কম ভোট আছে। পাঁচ রাজ্যের ভোটের আগেই সেই অবস্থা ছিল। তার মধ্যে চার রাজ্যে দল সরকার গড়তে চললেও উত্তরপ্রদেশে অনেকগুলি আসন কমে গিয়েছে। 

আরও পড়ুন, CPM বয়স যোগ্যতার মাপকাঠি নয়, আশি পেরিয়েও পদে থাকার দাবি সিপিএমে!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.