বাহিনী সরানোর পর জঙ্গলমহলে কিছু হলে দায় কে নেবে, প্রশ্ন মমতার

তাঁর প্রস্তাব, জঙ্গলমহলের বাহিনীকে সেখানকার নির্বাচনেই কাজে ব্যবহার করা হোক।

Updated By: Apr 2, 2019, 10:10 PM IST
বাহিনী সরানোর পর জঙ্গলমহলে কিছু হলে দায় কে নেবে, প্রশ্ন মমতার

নিজস্ব প্রতিবেদন: জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী তুলে নিয়ে, তাদের নির্বাচনের কাজে ব্যবহার নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রশ্ন, ''জঙ্গলমহলে বাহিনী সরানোর পর কিছু হলে, তার দায় কে নেবে?''

মঙ্গলবার নবান্নে দাঁড়িয়ে একথা জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রস্তাব, জঙ্গলমহলের বাহিনীকে সেখানকার নির্বাচনেই কাজে ব্যবহার করা হোক।

কেন মুখ্যমন্ত্রী একথা বলছেন, তার ব্যাখ্যাও এদিন তিনি দিয়েছেন। জানিয়েছেন, জঙ্গলমহলের এই এলাকাগুলি ঝাড়খন্ড লাগোয়া। ওখান থেকে মাঝেমধ্যেই দুষ্কৃতকারীরা ঢুকে পড়ে, তখন সমস্যা হতে পারে। তাই প্রয়োজনে ওদেরকে ওখানকার নির্বাচনের কাজে ব্যবহার করা হোক।

আরও পড়ুন: জঙ্গলমহল থেকে কেন্দ্রীয় বাহিনী প্রত্যাহারে কমিশনকে 'না' রাজ্যের 

এদিকে আগামিকাল বুধবার থেকে বাংলায় নির্বাচনী প্রচার শুরু করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর প্রথম জনসভা কোচবিহারের দিনহাটায়। এর আগে জানা গিয়েছিল, তিনি এপ্রিলের চার তারিখ নির্বাচনী প্রচার শুরু করবেন। কিন্তু পরে সেই কর্মসূচি একদিন এগিয়ে আনা হয়।

এ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য, ''আমার ৪ তারিখ থেকে প্রচার শুরু করার কথা ছিল। কিন্তু আমাকে কিছুটা বদলাতে হয়েছে। কারণ, প্রচার অনেকগুলো করতে হবে। তাই ৩ তারিখ থেকে প্রচার শুরু করব। এক মাস পনেরো দিন ধরে প্রচার করতে হবে।''

আরও পড়ুন: কোনও অঙ্কেই বিজেপি আর ক্ষমতায় ফিরবে না, ১০০ শতাংশ নিশ্চিত মমতা

অন্যদিকে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন যে, তৃণমূলের সাংস্কৃতিক সেলের আহ্বায়ক করা হয়েছে। অভিনেত্রী ইন্দ্রাণী হালদারকে।

.