ডেপুটি সুপারকে ফোন, এনআরএস নার্সিং স্কুলের লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি মানেকা গান্ধীর

ইতিমধ্যেই এই ঘটনায় জাতীয় নার্সিং কাউন্সিলে অভিযোগ দায়ের করেছেন কেন্ত্রীয় মন্ত্রী।

Updated By: Jan 17, 2019, 02:18 PM IST
ডেপুটি সুপারকে ফোন, এনআরএস নার্সিং স্কুলের লাইসেন্স বাতিলের হুঁশিয়ারি মানেকা গান্ধীর

নিজস্ব প্রতিবেদন : সারমেয় নিধন কাণ্ডে এবার এনআরএস নার্সিং স্কুলের বাতিল করার হুঁশিয়ারি দিলেন কেন্দ্রীয়  নারী ও শিশুকল্যাণ মন্ত্রী ও পশুপ্রেমী মানেকা গান্ধী। তাঁর সাফ দাবি, অবিলম্বে এই গোটা ঘটনায় অভিযুক্ত নার্সিং পড়ুয়াদের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

অভিযুক্ত ২ ছাত্রীকে বহিষ্কারের দাবি জানিয়েছেন মানেকা গান্ধী। তিনি হুঁশিয়ারি দেন, পশ্চিমবঙ্গ নার্সিং কাউন্সিল যদি অভিযুক্তদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা না নেয়, তবে তাঁকেই ব্যবস্থা নিতে হবে। সেক্ষেত্রে বাতিল করা হতে পারে এনআরএস নার্সং স্কুলের লাইসেন্স। ইতিমধ্যেই এই ঘটনায় জাতীয় নার্সিং কাউন্সিলে অভিযোগ দায়ের করেছেন কেন্ত্রীয় মন্ত্রী। সূত্রের খবর, এদিন দুপুর পৌনে ১টা নাগাদ এনআরএস-এর ডেপুটি সুপারকে ফোন করেন মানেকা গান্ধী। বেশ কিছুক্ষণ কথা হয় দুজনের মধ্যে। ফোনেই এই ঘটনায় তীব্র ক্ষোভ উগরে দেন কেন্দ্রীয় মন্ত্রী মানেক গান্ধী।

আরও পড়ুন, আত্মহত্যা রুখতে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় শুরু হল স্ক্রিন ডোর বসানোর কাজ

সারমেয় নিধন কাণ্ডে সুপারের কাছে জমা পড়েছে ৩ পাতার রিপোর্ট। সেই রিপোর্ট পাঠানো হবে স্বাস্থ্যভবনে। অন্যদিকে, গতকালই কলকাতা পুরসভা জানিয়েছিল যে কুকুরদের নির্বীজকরণের জন্য ক্যাম্প করতে চায় তারা। ক্যাম্প করার জন্য জায়গা চেয়ে কাল-ই কর্তৃপক্ষকে চিঠি দিয়েছিল কলকাতা পুরসভা। পুরসভার চিঠি পাওয়ার পর কুকুরদের নির্বীজকরণ ক্যাম্পের জন্য পুরনো মর্গের ঘরটি এদিন নির্দিষ্ট করে দেয় কর্তৃপক্ষ। ইতিমধ্যেই ঘরের বিষয়ে পুরসভাকে জানানো হয়েছে।

আরও পড়ুন,অভিযুক্তদের থেকে শাস্তি প্রত্যাহারের দাবি, নার্সদের বিক্ষোভ NRS-এ

রবিবার সন্ধ্যায় এনআরএস হাসপাতালে সুপারের অফিস সংলগ্ন চত্বর থেকে উদ্ধার হয় বস্তাবন্দি ১৬টি কুকুরছানার দেহ। পরে হাসপাতালে মৃত্যু হয় মা কুকুরটিরও। ময়নাতদন্তের রিপোর্টে ফাঁস হয় কুকুরছানাদের মৃত্যুর আসল কারণ। দেখা যায়, একাধিক আঘাত ও রক্তক্ষরণের জেরেই মৃত্যু হয়েছে কুকুরছানাগুলির। ২ টি কুকুরছানার লিভার ফেটে গিয়েছে। বেদম মারে মাথার মাথার খুলি ফেটে গিয়েছে আরও ২টি কুকুরছানার।  বড় কুকুরটিরও মাথার খুলি ফেটে গিয়েছে।

.