Exclusive: হাইকোর্টে ইডি, লুক-আউট নোটিশ সিবিআইয়ের! অবশেষে খোঁজ মিলল মানিকের

জি ২৪ ঘণ্টায় এক্সক্লুসিভ প্রাথমিক শিক্ষা সংসদের অপসারিত চেয়ারম্যান। কী বললেন তিনি?

Updated By: Aug 25, 2022, 09:53 PM IST
Exclusive: হাইকোর্টে ইডি, লুক-আউট নোটিশ সিবিআইয়ের! অবশেষে খোঁজ মিলল মানিকের

শ্রেয়সী গঙ্গোপাধ্যায়: অবশেষে খোঁজ মিলল 'হারানো' মানিকের। 'আমাকে যখন যা নির্দেশ দেওয়া হয়েছে, আমি সেই নির্দেশ যথাযথভাবে 0মেনেছি', ফোনে জি ২৪ ঘণ্টাকে জানালেন প্রাথমিক শিক্ষা সংসদের অপসারিত চেয়ারম্যান মানিক ভট্টাচার্য। এদিকে স্রেফ হন্য়ে হয়ে খোঁজা নয়, আইনি পরামর্শ নিতে হাইকোর্টে ইডির আধিকারিকরা। লুক-আউট নোটিস জারি করল সিবিআইও।

রাজ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগেও 'দুর্নীতি'। ২০১৭ সালে টেট পরীক্ষার দ্বিতীয় তালিকাকে বেআইনি ঘোষণা করেছে হাইকোর্ট। সেই তালিকায় যে  ২৬৯ জনের নাম ছিল, তাঁরা কীভাবে চাকরি পেলেন? সিবিআইয়ের তদন্তে খুশি নয় কলকাতা হাইকোর্ট। স্পেশাল ইনভেস্টিগেশন টিম বা সিট গঠনের নির্দেশ দিয়েছেন বিচারপতির অভিজিৎ গঙ্গোপাধ্যায়। প্রাথমিক নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত এবার হবে হাইকোর্টের নজরদারিতে।

এদিকে নিয়োগ দুর্নীতি মামলায় নিজাম প্যালেসে হাজিরা দেন প্রাথমিক শিক্ষা পর্ষদের তৎকালীন সভাপতি মানিক ভট্টাচার্য। তিন ঘণ্টারও বেশি সময় ধরে চলে জেরা পর্ব। শুধু তাই নয়, আদালতের নির্দেশে পর্ষদ সভাপতির পদ থেকে সরিয়ে দিয়েছে রাজ্য। নয়া সভাপতি হিসেবে ইতিমধ্যেই দায়িত্ব নিয়েছেন গৌতম পাল। ঘোষণা করেছেন, 'এবার থেকে প্রতিবছর টেট হবে। নির্দিষ্ট সময়ে টেট হবে। মেরিট লিস্ট বেরোবে। আমি কথা দিচ্ছি, কোনও  অভিযোগ থাকবে না'।

আরও পড়ুন: SSC Recruitment Scam: 'আমার আমলে দুর্নীতি হয়নি', দাবি এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের

মানিক ভট্টাচার্য কোথায়? শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় যেদিন পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে ইডি, সেদিন মানিক ভট্টাচার্যের বাড়িতেও তল্লাশি চালান কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা আধিকারিকরা। এরপর ২৬ জুলাই সিজিও কমপ্লেক্সে জেরা করা হয় প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতিকে। ইডি সূত্রে খবর, দুটি মোবাইল ফোনই বন্ধ। সোমবার থেকে মানিকের সঙ্গে কোনওভাবে যোগাযোগ করা যাচ্ছে না। অগস্টে শিক্ষক নিয়োগে দুর্নীতি মামলায় তাঁকে দু'বার নোটিশ পাঠানো হয়, কিন্তু হাজিরা দেননি তিনি।

এবার কী করা হবে? এদিন যখন আইনি পরামর্শ নিতে হাইকোর্টে গিয়ে আইনজীবীদের সঙ্গে কথা বললেন ইডি আধিকারিক, তখন মানিক ভট্টাচার্যকে খোঁজ বের করলেন জি ২৪ ঘণ্টা। দিনভর চেষ্টার পর তাঁর সঙ্গে ফোনে কথা বললেন আমাদের প্রতিনিধি।

চুপ করে বসে নেই সিবিআই-ও। সংবাদসংস্থা পিটিআই সূত্রে খবর, মানিক ভট্টাচার্যের বিরুদ্ধে লুকআউট নোটিস জারি করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.