School Student Death: কার্ডিয়াক অ্যারেস্ট ! প্রার্থনা চলাকালীন হঠাৎ সংজ্ঞাহীন, মৃত্যু ছাত্রীর

 স্কুল চলাকালীন অসুস্থ হয়ে মৃত্যু দ্বাদশ শ্রেণীর ছাত্রীর। ভবানীপুর থানা এলাকার একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী আফিফা কুরেশি বৃহস্পতিবার সকালে আচমকাই অসুস্থ হয়ে পড়ে। স্কুলের তরফে অসুস্থ ছাত্রীকে দ্রুত নিয়ে যাওয়া হয় বেরকারি হাসপাতালে। সেখানে নিয়ে যাওয়ার পর চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করে।

Updated By: Jun 22, 2023, 05:30 PM IST
School Student Death: কার্ডিয়াক অ্যারেস্ট ! প্রার্থনা চলাকালীন হঠাৎ সংজ্ঞাহীন, মৃত্যু ছাত্রীর
ফাইল ছবি

মৈত্রেয়ী ভট্টাচার্য ও অয়ন ঘোষাল: স্কুল চলাকালীন অসুস্থ হয়ে মৃত্যু দ্বাদশ শ্রেণীর ছাত্রীর। ভবানীপুর থানা এলাকার একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের দ্বাদশ শ্রেণীর ছাত্রী আফিফা কুরেশি বৃহস্পতিবার সকালে আচমকাই অসুস্থ হয়ে পড়ে। স্কুলের তরফে অসুস্থ ছাত্রীকে দ্রুত নিয়ে যাওয়া হয় বেরকারি হাসপাতালে। সেখানে নিয়ে যাওয়ার পর চিকিৎসকেরা মৃত বলে ঘোষণা করে।

আরও পড়ুন, Underwater Metro In Kolkata: অচিরেই কল্লোলিনী কলকাতায় চালু হচ্ছে ভারতের প্রথম আন্ডারওয়াটার মেট্রো...

তবে কীভাবে মৃত্যু হয়েছে তা এখনও স্পষ্ট নয়। দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। পরিবারের তরফে এখনও কারোর বিরুদ্ধে কোনও অভিযোগ জানানো হয়নি। পরিবারের দাবি, আফিফার কোনও শারীরিক অসুস্থতা ছিল না। এদিন সকালেও সকলের সঙ্গে স্বাভাবিক কথাবার্তা বলেছে, কোনও অসুস্থতার কথা কিছুই জানায়নি।অন্যান্য দিনের মতো বৃহস্পতিবারও নির্দিষ্ট সময়ে স্কুলে গিয়েছিল ওই ছাত্রী। এদিন সকাল ৯টায় স্কুলে প্রার্থনা চলছিল। হঠাৎ প্রার্থনা চলাকালীন অসুস্থ হয়ে পড়ে সে। ছাত্রীটি প্রার্থনার মাঝেই সংজ্ঞাহীন হয়ে পড়েছিল।

স্কুল কর্তৃপক্ষ দ্রুত তাকে উদ্ধার করে নিকটবর্তী এক বেসরকারি হাসপাতালে নিয়ে যান। কিন্তু চিকিৎসকেরা জানান, হাসপাতালে আসার আগেই ছাত্রীর মৃত্যু হয়েছে। ছাত্রীর দেহে প্রাণ ফেরানোর জন্য সবরকম চেষ্টা চালানো হয়। সিপিআর দেওয়া থেকে শুরু করে সমস্ত রকমের প্রচেষ্টা চালানো হলেও ওই ছাত্রীর দেহে প্রাণ ফেরেনি। ম্যাসিভ কার্ডিয়াক অ্যারেস্টের জেরেই ওই ছাত্রীর মৃত্যু হয়েছে বলেই মনে করছেন চিকিৎসকরা।

আরও পড়ুন, Panchayat Election 2023: ভোটকর্মীদের নিরাপত্তায় চাই কেন্দ্রীয় বাহিনী, রবিবার শহরের রাস্তায় সংগ্রামী যৌথ মঞ্চ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.