Kolkata Book Fair 2024 | Kolkata Metro: মহানগরের সকল বইপ্রেমীদের জন্য সুখবর! বইমেলার সময়ে বর্ধিত পরিষেবা মেট্রোর

Kolkata Metro: মেট্রো রেল জানিয়েছে মহানগরের সকল বইপ্রেমীদের জন্য সুখবর। মেট্রো পূর্ব-পশ্চিম করিডোরে (গ্রীন লাইন) ১৮ জানুয়ারি ২০২৪ থেকে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বইপ্রেমীদের সুবিধার্থে অতিরিক্ত পরিষেবা চালাবে।

Updated By: Jan 16, 2024, 10:46 AM IST
Kolkata Book Fair 2024 | Kolkata Metro: মহানগরের সকল বইপ্রেমীদের জন্য সুখবর! বইমেলার সময়ে বর্ধিত পরিষেবা মেট্রোর

অয়ন ঘোষাল: ৪৭ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা চলাকালীন মেট্রো পূর্ব-পশ্চিম করিডোরে (গ্রিন লাইন) বিশেষ পরিষেবা চালাবে বলে জানিয়েছে। রবিবার  অর্থাৎ ২১ জানুয়ারি ২০২৪ এবং ২৮ জানুয়ারি ২০২৪, ১২.৫৫ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত বইমেলা চলাকালীন এই পরিষেবাগুলি পাওয়া যাবে।

মেট্রো রেল জানিয়েছে মহানগরের সকল বইপ্রেমীদের জন্য সুখবর। মেট্রো পূর্ব-পশ্চিম করিডোরে (গ্রিন লাইন) ১৮ জানুয়ারি ২০২৪ থেকে ৩১ জানুয়ারি ২০২৪ পর্যন্ত বইপ্রেমীদের সুবিধার্থে অতিরিক্ত পরিষেবা চালাবে। যারা ৪৭ তম আন্তর্জাতিক কলকাতা বইমেলা দেখতে যাবেন তাঁরা এই পরিষেবার সুবিধা পাবেন বলে জানিয়েছে মেট্রো রেল। এই মেলা সল্টলেকের বোইমেলা প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে ১৮ জানুয়ারী থেকে ৩১ জানুয়ারী, ২০২৪ পর্যন্ত।

সোমবার থেকে শনিবার পর্যন্ত

মেট্রো সেই সময়ের মধ্যে গ্রীন লাইনে ১২০টি পরিষেবা চালাবে। ৬০ টি পূর্ব-বাউন্ড এবং ৬০টি পশ্চিম-বাউন্ড ট্রেন চালাবে মেট্রো। সাধারণত ১০৬টি পরিষেবা চালায় তারা।

এই লাইনে মেট্রো পরিষেবা সকাল ৬.৫৫ মিনিট থেকে চালু হবে। রাত ১০টা পর্যন্ত চলবে পরিষেবা। পূর্ব-পশ্চিম করিডোরে (গ্রিন লাইন) মেলার দিনগুলিতে দুপুর ২.৫৫ মিনিট থেকে রাত ৯.১৯ মিনিট পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে পরিষেবাগুলি চালানো হবে।

প্রথম পরিষেবা

সকাল ৬.৫৫ মিনিটে শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর V পর্যন্ত প্রথম পরিষেবা চলবে। পরের ট্রেন সকাল ৭ টায়। সল্টলেক সেক্টর V থেকে শিয়ালদহ পর্যন্ত। এতেও কোনও পরিবর্তন নেই।

আরও পড়ুন: SSC | Calcutta high Court: 'প্যানেল প্রকাশে কীভাবে সম্মানহানি'? এসএসসি মামলায় প্রশ্ন বিচারপতির...

শেষ পরিষেবা

রাত ৯.৩৫ মিনিটে শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর V পর্যন্ত  শেষ ট্রেন চলবে। পাশাপাশি রাত ৯.৪০ মিনিটে সল্টলেক সেক্টর V থেকে শিয়ালদহ পর্যন্ত শেষ ট্রেন চলবে।

রবিবারে

মেট্রো রেলের তরফে ২১ জানুয়ারি ২০২৪ এবং ২৮ জানুয়ারি ২০২৪ এই দুই রবিবারেই গ্রিন লাইনে ৮০টি পরিষেবা চালাবে। ৪০টি পূর্ব-বাউন্ড এবং ৪০টি পশ্চিম-বাউন্ড। এই লাইনে মেট্রো পরিষেবা দুপুর ১২.৫৫ মিনিট থেকে রাত ১০টা পর্যন্ত চলবে। জানানো হয়েছে পূর্ব-পশ্চিম করিডোরে (গ্রিন লাইন) মেলার দিনগুলিতে দুপুর ২.৫৫ মিনিট থেকে রাত ৯.১৯ মিনিট পর্যন্ত ১২ মিনিটের ব্যবধানে পরিষেবাগুলি চালানো হবে।

আরও পড়ুন: Justice Abhijit Gangopadhyay: প্রাথমিকের মামলা ছাড়লেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়!

রবিবার প্রথম পরিষেবা

দুপুর ১২.৫৫ মিনিট। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর V পর্যন্ত

দুপুর ১ টা। সল্টলেক সেক্টর V থেকে শিয়ালদহ পর্যন্ত

রবিবারে শেষ পরিষেবা

রাত ৯.৩৫ মিনিটে। শিয়ালদহ থেকে সল্টলেক সেক্টর V পর্যন্ত

রাত ৯.৪০ মিনিটে। সল্টলেক সেক্টর V থেকে শিয়ালদহ পর্যন্ত

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

.