Firhad Hakim: 'পাড়ায় একটা পটকা ফাটলে NIA চলে আসছে'! দাবি ফিরহাদ হাকিমের

মোমিনপুরকাণ্ডের তদন্তে NIA। 'তাহলে তো প্রত্যেক পাড়ায় NIA দরকার'!, বললেন এলাকার বিধায়ক, মন্ত্রী ফিরহাদ হাকিম। 

Updated By: Nov 9, 2022, 11:43 PM IST
 Firhad Hakim: 'পাড়ায় একটা পটকা ফাটলে NIA চলে আসছে'! দাবি ফিরহাদ হাকিমের

মৌপিয়া নন্দী: 'পাড়ায় একটা পটকা ফাটলে NIA চলে আসছে'! কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অপব্যবহারের অভিযোগ করলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর প্রশ্ন, 'মোমিনপুরে কেন NIA আসবে? আমি চেতলায় বড় হয়েছি। তিন ঘণ্টা ধরে বোমাবাজি দেখতাম। বামফ্রন্ট আমলে তো দেখিনি, NIA এসেছে'।

মোমিনপুরকাণ্ডে আইনশৃঙ্খলা পরিস্থিতির কথা উল্লেখ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠি দিয়েছিল রাজ্য় বিজেপি নেতৃত্ব। পুলিস নয়, এলাকায় কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানানো হয়েছিল। এমনকী, দুটি জনস্বার্থ মামলাও দায়ের করা হয় হাইকোর্টে। ১২ অক্টোবর সেই মামলাটির শুনানি হয় বিচারপতি জয়মাল্য বাগচির ডিভিশন বেঞ্চে। 

মোমিনপুরকাণ্ডে রাজ্য পুলিসের ডিজিকে সিট গঠন নির্দেশ দেয় হাইকোর্ট। আর NIA তদন্ত? আদালতের নির্দেশ ছিল, 'কেন্দ্রের কাছে রিপোর্ট পাঠাতে হবে রাজ্যকে। সেই রিপোর্ট খতিয়ে দেখে NIA তদন্ত দেওয়া হবে কিনা, ১৫ দিনের মধ্যে তা ঠিক করবে কেন্দ্র'। শেষপর্যন্ত NIA-কেই তদন্তভার দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। স্রেফ নতুন করে মামলা রুজু করা নয়, মোমিনপুরের বিভিন্ন এলাকা ইতিমধ্যেই পরিদর্শন করেছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা।

আরও পড়ুন: Kolkata Dengue: 'ডেঙ্গি নিয়ে মানুষের সচেতনতা একেবারেই নেই'! বিস্ফোরক মেয়র ফিরহাদ হাকিম

এদিন জি ২৪ ঘণ্টার 'আপনার রায়' অনুষ্ঠানে মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, 'খাগড়াগড়কাণ্ড, মালেগাঁও বিস্ফোরণে NIA-র দরকার ছিল।  কাশ্মীরে বোমা বিস্ফোরণে NIA দরকার। মোমিনপুরে কী এমন ঘটনা ঘটল, যেখানে কোনও মানুষ মারা যায়নি, দুটি পাড়ায় পাড়ায় গন্ডগোল! তাহলে তো প্রত্যেকটা পাড়ায় NIA দরকার! উত্তরপ্রদেশ বা দিল্লিতে যে মারপিট হল, সেখানেও NIA দরকার'। তাঁর আরও বক্তব্য়, 'আমি সমর্থন করি না। মিটিং করে বলে এসেছি, তোমাদের বিধায়ক হিসেবে অত্যন্ত লজ্জিত যে, একটা ছোট্ট উসকানি থেকে গন্ডগোল হল! তোমাদের বোঝার ক্ষমতাই নেই, কোনটা উসকানি, কীভাবে নিজেকে সামলাতে হয়'!

এদিকে NIA তদন্ত শুরুর আগে, মোমিনপুরকাণ্ডে ৫টি মামলা রুজু করেছিল কলকাতা পুলিস। গ্রেফতার করা হয়েছিল ৬৫ জনকে। ফিরহাদ হাকিম বলেন, 'প্রথমদিকে পুলিসে যতটা সক্রিয়তা হওয়া উচিত ছিল, ততটা হয়নি। পরে সক্রিয়তা দেখিয়েছে।  প্রথমেই পুলিস সক্রিয় হলে, গন্ডগোলই হত না'। কলকাতা বন্দর বিধানসভাকেন্দ্রের বিধায়ক ফিরহাদ হাকিম। সেই বিধানসভা কেন্দ্রেরই অন্তর্গত মোমিনপুর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.