Firhad Hakim:'আমার ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন করার অধিকার কারও নেই'!

আজ, বুধবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে যতবার বলতে উঠেছেন ফিরহাদ, ততবারই অধিবেশন থেকে ওয়াকআউট করেছেন বিজেপি বিধায়করা। চুপ করে থাকেননি তৃণমূল বিধায়করা। পাল্টা 'জয়বাংলা' স্লোগান দিতে শুরু করেন তাঁরা।  দু'পক্ষের বাদানুবাদে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা। 

Updated By: Jul 31, 2024, 08:09 PM IST
Firhad Hakim:'আমার ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন করার অধিকার কারও নেই'!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: 'আমার ধর্মনিরপেক্ষতা নিয়ে প্রশ্ন করার অধিকার কারও নেই'। বিধানসভায় বিরোধীদের বয়কট নিয়ে এবার মুখ খুললেন পুরমন্ত্রী ফিরদাদ হাকিম। বললেন, 'আমি ধর্মনিরপেক্ষতার নীতিকে মনে এবং জীবনে ধারণ করি। ধর্মনিরপেক্ষতা রাস্তাই আমার জীবনের শেষ দিন থাকবে'।

আরও পড়ুন:  Bar Dancer Death: গলায় আঘাতের দাগ! পিকনিক গার্ডেনের ফ্ল্যাটে মিলল বার ড্যান্সারের দেহ...

ঘটনাটি ঠিক কী? আজ, বুধবার বিধানসভার প্রশ্নোত্তর পর্বে যতবার বলতে উঠেছেন ফিরহাদ, ততবারই অধিবেশন থেকে ওয়াকআউট করেছেন বিজেপি বিধায়করা। চুপ করে থাকেননি তৃণমূল বিধায়করা। পাল্টা 'জয়বাংলা' স্লোগান দিতে শুরু করেন তাঁরা।  দু'পক্ষের বাদানুবাদে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে বিধানসভা। 

বিরোধীদের উদ্দেশ্যে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বলেন, 'বিধানসভার গরিমা নষ্ট করবেন না। আপনাদের এই আচরণ বিধানসভার নীতির সঙ্গে যায় না'। কিন্তু তাতেও অবশ্য কোনও লাভ হয়নি। বিজেপি বিধায়ক অগ্নিমিত্র পল বলেন, ফিরদাহ হাকিম বলেছিলেন, 'যাঁরা ইসলাম ধর্ম নিয়ে জন্মেছেন, তাঁরা সৌভাগ্যবান।  বাকি ধর্ম নিয়ে যাঁরা জন্মেছেন, দুর্ভাগ্য়! আজকে আমরা ঠিক করেছিলাম, ফিরহাদ হাকিমকে বয়কট করব, যতক্ষণ না পর্যন্ত ফিরহাদ হাকিম ক্ষমা চাইছেন। বিবৃতি প্রত্য়াহার করছেন'।

আরও পড়ুন:  August Sky: অবিশ্বাস্য আগস্ট! মাস জুড়ে মহাজাগতিক মহাবিস্ময় আকাশে! রয়েছে ১৯০ বছরে মাত্র ১ বার ঘটে এমন বিরল...

সম্প্রতি শিলিগুড়িতে সরকারি জমি দখলের অভিযোগে গ্রেফতার হয়েছেন ২ তৃণমূল। সেই ঘটনার প্রসঙ্গে টেনে এদিন শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছিলেন শিলিগুড়ির বিজেপি বিধায়ক শংকর ঘোষ। কিন্তু মন্ত্রী ফিরদাদ হাকিম যখন জবাব দিতে ওঠেন, তখনই অধিবেশন থেকে ওয়াকআউট করেন বিজেপি বিধায়করা। জবাব শেষে হলে ফের বিধানসভা কক্ষে ঢোকেন তাঁরা। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল) 

.