Apnar Raay: 'রামনবমীতে পুজোও হবে, ধরনাও হবে', বার্তা মন্ত্রী শশীর পাঁজার

কেন্দ্রের বঞ্চনা, সঙ্গে বকেয়া টাকা আদায়! ২৯ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত কলকাতায় আম্বেদকরের মূর্তির পাদদেশে ধরনায় বসছেন মুখ্যমন্ত্রী। কেন এমন কর্মসূচি? জি ২৪ ঘণ্টার 'আপনার রায়' অনুষ্ঠানে ব্যাখ্যা করলেন মন্ত্রী শশী পাঁজা।

Updated By: Mar 21, 2023, 09:38 PM IST
Apnar Raay:  'রামনবমীতে পুজোও হবে, ধরনাও হবে', বার্তা মন্ত্রী শশীর পাঁজার

মৌপিয়া নন্দী: কেন্দ্রের বিরুদ্ধে বঞ্চনার অভিযোগে ও বকেয়া টাকা আদায়ের লক্ষ্যে পথে নামছেন মুখ্যমন্ত্রী। ২৯ মার্চ থেকে  ৩০ মার্চ পর্যন্ত ধরনা চলবে কলকাতায় আম্বেদকরের মূর্তির পাদদেশে। কেন? 'মুখ্য়মন্ত্রী হিসেবে, প্রশাসনিক কর্তা হিসেবে একটি রাজ্য সরকারের পক্ষ থেকে যে প্রক্রিয়া করা উচিত, সমস্তটা করা হয়েছে', জি ২৪ ঘণ্টার 'আপনার রায়' অনুষ্ঠানে বললেন মন্ত্রী শশী পাঁজা।

বকেয়া ডিএ নিয়ে আন্দোলনে নেমেছেন সরকারি কর্মচারীদের একাংশ। ধর্মতলায় অনশন চলছে এখনও। 'কোথা থেকে এত টাকা পাব'? মেদিনীপুরের এক জনসভায় কেন্দ্রকে নিশানা করেছিলেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, 'কেন্দ্র টাকা দিচ্ছে না, বঞ্চনা করছে। জিএসটির জন্য কেন্দ্র টাকা পাচ্ছে। কিন্তু জিএসটি বাবদ রাজ্যের টাকা দিচ্ছে না'। স্রেফ মৌখিক অভিযোগ বা কেন্দ্রের কাছে দরবার করা নয়, এবার মুখ্যমন্ত্রী নিজেই ধরনায় বসতে চলেছেন। 

আরও পড়ুন: Moloy Ghatak, ED: কয়লাকাণ্ডে আইনমন্ত্রী মলয় ঘটককে তলব ইডি-র

এদিন শশী পাঁজা বলেন, 'প্রধানমন্ত্রীর সঙ্গে সরাসরি দেখা করেছিলেন মুখ্য়মন্ত্রী। চিঠিপত্র তো চলছেই। একশোর দিনের কাজ ও বাংলা আবাস যোজনার ক্ষেত্রেও কেন্দ্রীয় গ্রামোন্নয়নমন্ত্রীর সঙ্গে দেখা করেছে পশ্চিমবঙ্গের প্রতিনিধিদল। বিধানসভায় আলোচনা হয়েছে। কেন্দ্র থেকে দল এল।  বিভিন্ন জেলায় ঘুরল।  কোনও ত্রুুটি পেল না। এত সন্তুষ্টির পরেও টাকা দেওয়া হচ্ছে না'! তাঁর প্রশ্ন, 'তাহলে কি রাজনৈতিক উদ্দেশ্য কিছু আছে কেন্দ্রীয় সরকারের? একুশে না জেতার প্রতিশোধ হচ্ছে মানুষের উপরে'?

এদিকে দুর্নীতি ইস্যুতে যখন রাজ্যে তোলপাড় চলছে, তখন মুখ্যমন্ত্রী কেন ধরনা বসছেন? মমতা বন্দ্যোপাধ্য়ায়কে নিশানা করেছেন বিরোধীরা। তাঁদের দাবি, নজর ঘোরাতে চাইছেন তিনি। শশী পাঁজা বলেন,'এটা প্রকৃত সমস্যা। দৃষ্টি ঘোরানোর কিছু নেই। কেন্দ্রের বঞ্চনা নিয়ে তো লড়াই চলছে'। সঙ্গে বিরোধীদের কাছে বার্তা, 'বাংলার মানুষের কথা ভাবুন। রামনবমীতে পুজোও হবে, ধরনাও হবে'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.