Kunal Ghosh On Mithun Chakraborty: ওঁকে হিরোর চরিত্রে দেখে বুঝবেন না, মনে হবে স্বাভাবিক কিন্তু ভিলেন, মিঠুনকে নিশানা কুণালের

কুণাল বলেন, মিঠুনদা এতবড় অভিনেতা হলেও তাঁর রাজনৈতিক বিশ্বাসযোগ্যতার অভাব রয়েছে। মমতাদি এমপি করেছিলেন। উনি বলেছিলেন, আমাকে জীবনে কেউ কিছু দেয়নি। মমতা আমার বোন। আমি সারাজীবন কৃতজ্ঞ থাকব

Updated By: Jan 24, 2023, 11:15 PM IST
Kunal Ghosh On Mithun Chakraborty: ওঁকে হিরোর চরিত্রে দেখে বুঝবেন না, মনে হবে স্বাভাবিক কিন্তু ভিলেন, মিঠুনকে নিশানা কুণালের

মৌপিয়া নন্দী

প্রজাপতি বিতর্কের জল গড়িয়েছে অনেকদূর। মিঠুন-দেব অভিনীত ওই ছবিটি মিঠুনের অভিনয়ের জন্যই ফ্লপ হবে বলে মন্তব্য করেছিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। সেই মন্তব্যের জেরে জি ২৪ ঘণ্টায় দেওয়া এক সাক্ষাতকারে নাম না করে কুণালকে মুর্খপাত্র, গঙ্গারাম, পোপটলাল বলে কটাক্ষ করেছেন মহাগুরু। এনিয়ে মিঠুনকে পাল্টা নিশানা করলেন কুণাল ঘোষ।

আরও পড়ুন-   মমতার ছবিটা সরিয়ে নিলে এই গঙ্গারামদের কেউ ভিক্ষে পর্যন্ত দেবে না, তৃণমূলের কাকে নিশানা মহাগুরুর?

জি ২৪ ঘণ্টাকে দেওয়া এক সাক্ষাতকারে এনিয়ে কুণাল ঘোষ বলেন, মিঠুন চক্রবর্তী অভিনয় জগতের একটা বিরাট নাম। মৃগয়া, ডিস্কো ডান্সার-সহ এখনকার কিছু বাংলা ছবি নিশ্চয় ভালো। কিন্তু দেখবেন মিঠুন চক্রবর্তীর একটি ছবি রয়েছে। সেটি হল 'এলান'। সেখানে উনি ভিলেনের রোল করেছেন। বাবা সিকান্দার। মিঠুনদা বেসিক ভিলেন চরিত্রে খুবই ভালো অভিনয় করেন। ওঁর হিরোর চরিত্র দেখে বুঝতে পারবেন না। ওঁকে দেখলে মনে হবে স্বাভাবিক। কিন্তু ভিলেন। রিল এবং রিয়েল লাইফেও। আসল-নকল সব একাকার। এলান দেখবেন, ন্য়াচারাল অভিনয়। একেবারে খলনায়ক। মনে এক, মুখে এক। মাথায় এক, চোখে এক। 

মিঠুন চক্রবর্তীর দলবদল নিয়ে আগেই তাঁকে দলবদলু বলে নিশানা করেছিলেন কুণাল।  এবার তিনি বললেন, মিঠুনদা এতবড় অভিনেতা হলেও তাঁর রাজনৈতিক বিশ্বাসযোগ্যতার অভাব রয়েছে। মমতাদি এমপি করেছিলেন। উনি বলেছিলেন, আমাকে জীবনে কেউ কিছু দেয়নি। মমতা আমার বোন। আমি সারাজীবন কৃতজ্ঞ থাকব। যেই সিবিআই-ইডি চলে এল উনি বিজেপিতে চলে গিয়ে সেই মমতাদিকে আক্রমণ করতে শুরু করলেন। এখন ববিদা হাটে হাঁড়ি ভেঙে দিয়েছেন। সেইসব কারণে উনি এসব বলছেন। ওঁর মনের আক্ষেপ, পদ্মশ্রী পাননি। প্রবণবাবু সুপারিশ করেছিলেন। সেবার শাহরুখ খান পেয়েছিলেন তাই উনি পাননি। এবার তো আবার পদ্ম সম্মান ঘোষণা হচ্ছে। এখন যদি মিঠুনদা না পান তাহলে প্রমাণিত হবে বিজেপি করার পরও মিঠুনদা পদ্ম পেলেন না। আর যদি পান তাহলে বলতে হবে পদ্ম সম্মান পাবার জন্য বা তদন্ত ঢাকা দেওয়ার জন্য তিনি বিজেপি করতে গিয়েছিলেন। 

পদ্ম সম্মান নিয়ে জি ২৪ ঘণ্টাকে তাঁর সাক্ষাতকারে মিঠুন বলেন, পদ্মশ্রীর অফার প্রতি বছরের মতো এবারও এসেছে। আমি বলেছি, পদ্মশ্রী নেব না। পদ্মশ্রীকে সম্মান জানিয়েই বলছি যারা পদ্মশ্রী পেয়েছেন তাদের থেকে আমার অবদান কম কিছু নয়। পদ্মভূষণ দিলে ভাবব। 

মহাগুরুর ওই মন্তব্য নিয়ে কুণাল ঘোষ বলেন, ভাবব মানে কী! যারা পদ্ম সম্মান পাচ্ছেন তারা ইতিমধ্যেই তা জেনে গিয়েছেন। পদ্মশ্রীতে উনি নাম না রাখতে বলেছেন। তার মানে ওঁকে কেউ বিবেচনা করেননি। তবে এটা ঠিক যে যখন অক্ষয় কুমার পদ্মশ্রী পেয়েছিলেন তখন মিঠুনদা তা পেতে পারতেন না? এইসব ক্ষোভ থেকেই প্রণববাবুর কাছে তাঁর যাওয়া। এখন সম্মান না পেয়ে এসব বলছেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)