মিছিল-জমায়েত-রেল অবরোধ, আগামীকাল ধর্মঘট সফল করতে একাধিক কর্মসূচি বামেদের

পথে নামছে জোট শরিক কংগ্রেস ও সিপিআই(লিবারেশন)-এর নেতৃত্ব

Updated By: Nov 25, 2020, 07:34 PM IST
মিছিল-জমায়েত-রেল অবরোধ, আগামীকাল ধর্মঘট সফল করতে একাধিক কর্মসূচি বামেদের

নিজস্ব প্রতিবেদন: মিছিল- জমায়েত-রেল অবরোধ, বাদ নেই কিছুই। কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে ধর্মঘট সফল করে বুধবার একগুচ্ছ কর্মসূচি  ঘোষণা করল বামেরা। পথে নামছে জোট শরিক কংগ্রেস ও সিপিআই(লিবারেশন)-এর নেতৃত্ব। এদিকে দাবিগুলিকে সমর্থন করলেও, বনধের বিরোধিতা করেছে রাজ্যের শাসকদল তৃণমূল।

রাজ্যে পালাবদলের পর ভোট  ব্যাঙ্কে ধস অব্য়াহত। বছর ঘুরলেই আবার বিধানসভা ভোট। আসন সমঝোতা নয়, নির্বাচনী ময়দানে ঘুরে দাঁড়াতে কংগ্রেসের জোট করেছে বামেরা। বস্তুত, বিহারে সদ্য সমাপ্ত বিধানসভা ভোটে বামেদের ফলে চমকে গিয়েছেন অনেকে। এসবের মাঝে ২৬ নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতির প্রতিবাদে দেশজুড়ে একযোগে ধর্মঘটে সামিল হচ্ছে ১৬টি বামপন্থী ও সহযোগী দল, ক্ষেতমজুর ও কৃষক সংগঠন।

বৃহস্পতিবার কলকাতায় কী কর্মসূচি থাকছে? বামেদের তরফে জানানো হয়েছে, সকালে বড় জমায়েত হবে শ্যামবাজার, মৌলালি, বেহালা, যাদবপুর ও ঢাকুরিয়ায়। করোনা আবহে কেন্দ্রীয়ভাবে শহরে একটিই মিছিল হবে। এন্টালি থেকে মৌলালি পর্যন্ত সেই মিছিলে হাঁটবেন সূর্যকান্ত মিশ্র, বিমান বসুরা। থাকবে জোটশরিক কংগ্রেসের নেতারাও ও সিপিআইএম লিবারেশনের পক্ষে দীপঙ্কর ভট্টাচার্য। এদিকে আবার ধর্মঘট শুরু হওয়ার পরেই বৃহস্পতিবার ভোরের দিকে যাদবপুরে মিছিল করে রেল অবরোধ করবেন ধর্মঘটীরা। একই কায়দায় বিক্ষোভ দেখানো হবে দমদম স্টেশনেও। যাদবপুরের কর্মসূচিতে থাকবেন বিধায়ক সুজন চক্রবর্তী।