করোনা তাড়াতে কামান দাগা! পুজোমণ্ডপে এবার তেমনই ব্যবস্থা মুদিয়ালির

করোনা ক্যানন বসাচ্ছে মুদিয়ালি।

Reported By: প্রিতম দে | Edited By: সুমন মজুমদার | Updated By: Sep 19, 2020, 02:20 PM IST
করোনা তাড়াতে কামান দাগা! পুজোমণ্ডপে এবার তেমনই ব্যবস্থা মুদিয়ালির

নিজস্ব প্রতিবেদন- এতদিন পর্যন্ত মশা মারতে কামান দাগার কথা শুনেছেন। এবার শুনুন করোনা মারতে ক্যানন দাগার কথা। আমরা সবাই বুঝতে পারছি, এবারের দূর্গা পুজো অন্যবারের মতো নরমাল হবে না। কারণ এবার পরিস্থিতি আলাদা। করোনার উত্পাত দিনের পর দিন বাড়ছে। নাছোড় ভাইরাস দুনিয়া ছেড়ে যেতে চাইছে না। বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, এবার এই ভাইরাসকে সঙ্গে নিয়েই আমাদের বাঁচতে হবে। রাজ্যের মুখ্যমন্ত্রীও মজার ছলে বলে দিয়েছেন, করোনাকে পাশবালিশ করে ফেলতে হবে। অর্থাত্, ভাইরাস যাচ্ছে না এখনই। আমাদেরই সতর্ক থাকতে হবে। সুরক্ষার যাবতীয় বন্দোবস্ত করতে হবে। বিপদের মধ্যে থাকলেও নিউ নরমাল নাম দিয়ে এই কঠিন পরিস্থিতির মোকাবিলা করতে হবে সবাইকে। করোনাকে জব্দ করা না গেলে নিজেদের সুরক্ষা বলয়ের মধ্যে রাখতে হবে।

মুদিয়ালি পুজো কমিটি সত্যিই করোনা তাড়াতে কামান বসাচ্ছে। করোনা ক্যানন বসাচ্ছে মুদিয়ালি। কী এই করোনা ক্যানন! এটি আসলে করোনা তাড়ানোর কামান। প্রায় ১০০০ বর্গফুট এলাকায় করোনা ভাইরস ধ্বংস করতে পারে এই ক্যানন। কামানের মতো দেখতে এই মেশিন হাইপারচার্জ হাই ভেলোসিটি ইলেক্ট্রন তৈরি করে এবং সেটি এস প্রোটিনের সঙ্গে নেগেটিভ বা নেতিবাচক শক্তি হিসাবে বিক্রিয়া করে জীবাণু ধ্বংস করে। আসলে পুলিশ-প্রশাসন পুজো কমিটিগুলির কাছে জানতে চাইছে, করোনা মোকাবিলায় কী কী ব্যবস্থা নেওয়া হচ্ছে! তাই পরিস্থিতিতে একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিল মুদিয়ালি।

আরও পড়ুন-  CPM-র ক্যান্টিনের পর এবার TMC-র 'মমতার মমতা', ১৫ টাকায় ডিম-ভাত

সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে স্যানিটাইজার টানেল বসানো যাবে না। না হলে মুদিয়ালি পুজো কমিটি আগে স্যানিটাইজার টানেল বসাবে বলেই ঠিক করেছিল। এমনিতেই এবার এমন পরিস্তিতিতে বাজেটে টান। তবুও দর্শকদের স্বাস্থ্য সুরক্ষার দায়-দায়িত্ব তো আছে। তাই ইমপোর্ট করা করোনা ক্যানন বসাচ্ছে মুদিয়ালি পুজো কমিটি। যারা কাজ করবেন তাঁদের নিরাপত্তাও সবার আগে নিশ্চিত করতে চাইছে পুজো কমিটি।