বিশ্ববাংলার লোগো নিয়ে রাজ্য - মমতা চুক্তি প্রকাশ্যে আনার দাবিতে সরব হলেন মুকুল

বুধবার বিধানসভায় বিশ্ববাংলা বিতর্কে জবাব দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তার ২৪ ঘণ্টাও কাটল না। বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করে পাল্টা মুকুল রায়ের।  

Updated By: Nov 30, 2017, 03:26 PM IST
 বিশ্ববাংলার লোগো নিয়ে রাজ্য - মমতা চুক্তি প্রকাশ্যে আনার দাবিতে সরব হলেন মুকুল

নিজস্ব প্রতিবেদন: বুধবার বিধানসভায় দাঁড়িয়ে বিশ্ববাংলা বিতর্কে মুখ খুলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তারপর ২৪ ঘণ্টা কাটতে না-কাটতে পাল্টা দিলেন বিজেপি নেতা মুকুল রায়। তাঁর প্রশ্ন, বিশ্ববাংলা লোগো নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে রাজ্য সরকারের চুক্তিপত্র প্রকাশ করা হচ্ছে না কেন? 

বুধবার বিধানসভায় মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, বিশ্ব বাংলা লোগোটি তাঁর সৃষ্টি। ২০১৩ সালে চুক্তিপত্রের মাধ্যমে সেটি ব্যবহারের অনুমতি পায় রাজ্য সরকার। সরকার না চাইলে লোগোর স্বত্ব তাঁর কাছে ফেরত যাবে। বৃহস্পতিবার বিজেপির রাজ্য দফতরে সাংবাদিক বৈঠকে মুকুল রায় প্রশ্ন তোলেন, ''২০১৩ সালে চুক্তি হয়ে থাকলে চুক্তিপত্রটি প্রকাশ করছেন না কেন মুখ্যমন্ত্রী? রাজ্য সরকার কেন বলছে না লোগোটির মালিকানা কার কাছে?'' 

আরও পড়ুন- 'বিশ্ববাংলা আমার স্বপ্ন, স্বপ্ন বিক্রি হয় না', বিধানসভায় বললেন মমতা

মুকুলের দাবি, ১০ নভেম্বর রানি রাসমণি রোডের সভায় বিশ্ববাংলা-র প্রসঙ্গ টেনেছিলেন তিনি। তারপরই ১৩ তারিখ আবেদন প্রত্যাহার করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। কেন বিষয়টি প্রকাশ্যে আনতেই তড়িঘড়ি আবেদন প্রত্যাহার, তা নিয়ে প্রশ্ন তুলেছেন মুকুল। 

.